সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর সংকেত

দেশের সমুদ্রবন্দরগুলোকে (চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর) তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সতর্কতা সংকেত জারি করা হয়। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আগামী তিন দিনে বৃষ্টিপাতের পরিমাণ আরো বাড়তে পারে।

এর আগে শুক্রবার সকালে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আগামী দু-এক দিনের মধ্যে ভ্যাপসা গরম  কমতে পারে। বর্ষাকাল শুরু হওয়ায় পর্যায়ক্রমে বৃষ্টিপাতের পরিমাণও বাড়বে। আবহাওয়াবিদ মো.  আব্দুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ কমতে থাকবে। তবে আবহাওয়া পুরোপুরি স্বাভাবিক হতে কিছু দিন সময় লাগবে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কমতে পারে। রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি  ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।


আরও পড়ুন