খেলার খবর - জুন ২৫, ২০১৯

‘আত্মহত্যা’ করতে চেয়েছিলেন পাকিস্তানের কোচ

চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের মধ্যকার ক্রিকেট ম্যাচ যে আর আগের মতো বড় লড়াই নেই তা আরেকবার কাগজে-কলমে ও মাঠের লড়াইয়ে একসঙ্গে বুঝিয়ে দিয়েছেন বিরাট কোহলিরা। তারপরও উত্তেজনার পারদ সামান্যতম কম ছিলো। সবকিছু মিটে গেছে। এরমধ্যেই ওই ম্যাচ ঘিরে চাঞ্চল্যকর এক খবর জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের কোচ মিকি আর্থার। বিশ্বকাপের এই আসরে ভারতের বিপক্ষে হারের পর ‘আত্মহত্যা’ করতে চেয়েছিলেন তিনি!

ভারতের সঙ্গে ৮৯ রানের বড় হারের পর রবিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪৯ রানের জয়ে হালে পানি পেয়েছেন পাকিস্তান কোচ। এরপর বলে ফেলেন সেই সত্য, ভারতের কাছে হারের পর আমি আত্মহত্যা করতে চেয়েছিলাম। তবে কী জানেন, ওটা শুধুমাত্র এক ম্যাচের পারফরম্যান্স ছিল।’

তিনি বলেন, বিশ্বকাপের মতো আসরে যেখানে মিডিয়া সবকিছু নিখুঁতভাবে বিশ্লেষণ করে। সমর্থকদের প্রত্যাশা থাকে অনেক বেশি, সেখানে এমন পরাজয় প্রচণ্ড হতাশার জন্ম দেয়।

১৬ জুন ওল্ড ট্র্যাফোর্ডে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৮৯ রানে হারে পাকিস্তান। এরপর কোচ মিকি আর্থার ও অধিনায়ক সরফরাজ আহমেদের ওপর চড়াও হন পাকিস্তানি সমর্থকরা। লজ্জাজনক হারে হতাশায় ভেঙে পড়েন আর্থার।


আরও পড়ুন