পুলিশের কিশোরগঞ্জ জেলার নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে কিশোরগঞ্জ জেলার নিয়োগ পরীক্ষা শনিবার পুলিশ লাইন্স মাঠ অনুষ্ঠিত হয়েছে।

কিশোরগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার এবং ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ বোর্ডের সসভাপতি মোঃ মাশরুকুর রহমান খালেদ, বিপিএম (বার) এর সার্বিক দিক নির্দেশনায় কনস্টেবল (টিআরসি) নিয়োগে পরীক্ষার্থী বাছাই, কেন্দ্র ও পরীক্ষার্থীদের গতিবিধি এবং কেন্দ্রের চার পাশের অবস্থানরত মানুষদের গতি বিধি সার্বক্ষণিক ড্রোনদ্বারা পর্যবেক্ষণ করা হয়।

পুলিশ সুপার জানান, উক্ত নিয়োগ পরীক্ষায় শুধুমাত্র যোগ্যতা ও মেধার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। জেলা পুলিশের কনস্টেবল পদে মাত্র ১০০ টাকায় চাকরি হবে। এই ১০০ টাকাও আবার কনস্টেবল নিয়োগে সরকার নির্ধারিত পরীক্ষা ফি, যা ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিতে হবে। এছাড়া আর কোন টাকা লাগবে না। স্বচ্ছতার ভিত্তিতে উত্তীর্ণ প্রার্থীদের পুলিশের কনস্টেবল পদে নিয়োগ দেয়া হবে।

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম(বার) প্রার্থী এবং অভিভাবকদের সতর্ক করে দিয়ে
বলেন, এই নিয়োগকে কেন্দ্র করে প্রতারক ও দালালচক্র টাকার বিনিময়ে চাকুরী দেওয়ার নাম করে সাধারণ দরিদ্র প্রার্থী এবং তাদের অভিভাবকের নিকট থেকে অর্থ আদায় করার পাঁয়তারা করতে পারে, কিন্তু এই ফাঁদে পা দিয়ে কেউ যেন প্রতারিত না হন।

কিশোরগঞ্জ জেলার বাসিন্দা ৪০ জন পুরুষ ও ৭ জন নারী মোট ৪৭ জনকে রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ দেয়া হবে। এছাড়া পূর্বের অপূরণকৃত কোটায় ৫০ জন পুরুষ ও ৫৬ জন নারী মোট ১০৬ জনকে নিয়োগ দেয়া হবে।


আরও পড়ুন