নির্বাচন - জুন ৩০, ২০১৯

চিরিরবন্দরে উপ-নির্বাচনে ১১জনের মনোনয়নপত্র দাখিল

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার আলোকডিহি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ও ১নং সংরক্ষিত (মহিলা) পদে এবং আব্দুলপুর ইউনিয়নের ১নং সংরক্ষিত (মহিলা) পদে উপ-নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করা হয়েছে।

তফসিল অনুযায়ী ৩০ জুন রবিবার মনোনয়নপত্র দাখিলের শেষদিন ছিল। ১১ জন প্রার্থী মনোনয়নপত্র
জমা করেছেন।

জানা গেছে, গত উপজেলা পরিষদ নির্বাচনে পঞ্চম ধাপে ১২নং আলোকডিহি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তারিকুল ইসলাম তারিক চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে উপজেলা পরিষদ
নির্বাচনে অংশগ্রহণ করেন এবং চেয়ারম্যান নির্বাচিত হন। ওই ইউনিয়নের ১নং সংরক্ষিত (মহিলা) পদে এবং ৫নং আব্দুলপুর ইউনিয়নের ১নং সংরক্ষিত (মহিলা) পদ পদগুলো শুন্য হওয়ায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

সেই মোতাবেক স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা অনুযায়ী চিরিরবন্দর উপজেলার আলোকডিহি ইউনিয়নের চেয়ারম্যান পদে এবং ওই ইউনিয়নের ১নং সংরক্ষিত (মহিলা) পদে এবং আব্দুলপুর ইউনিয়নের ১নং সংরক্ষিত (মহিলা) পদে উপ-নির্বাচনের জন্য সময়সূচি প্রজ্ঞাপন জারি করা হয়। আলোকডিহি ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মো. মির্জা লিয়াকত আলী বেগ, শফিকুল ইসলাম, মোছা. মাহমুদা ইসলাম এবং বাংলাদেশ আওয়মীলীগ মনোনিত সন্তোষ কুমার রায় মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়াও ওই ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদে উপ-নির্বাচনের জন্য মায়ারানী দেবনাথ, আফরোজা বেগম এবং আব্দুলপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদে জ্যোৎসনা রানী মোহন্ত, মোছা. আনোয়ারা বেগম, তিলোবালা, রেবেকা সুলতানা ও আইরিন বেগম মনোনয়নপত্র জমা দেন। নির্বাচন অফিস সূত্রে জানা যায়- মনোনয়ন বাছাই আগামী ২ জুলাই, প্রার্থীতা প্রত্যাহার ৯ জুলাই এবং ভোটগ্রহণ হবে ২৫ জুলাই।


আরও পড়ুন