রকমারি - জুলাই ১, ২০১৯

নবজাতককে নিয়ে হাসপাতালে টিকটকে নাচ নার্সদের, অতঃপর…

পরনে নার্সের পোশাক। কখনও বলিউডের গানে উদ্দাম নৃত্য। কখনও জনপ্রিয় ডায়লগে লিপ দেওয়া। হাসপাতালের মধ্যেই দেদার টিকটক করতেন সরকারি হাসপাতালের একাধিক নার্স। অবশেষে টনক নড়ল কর্তৃপক্ষের। তাদের শোকজ করেছেন জেলার মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা।

ঘটনাটি উড়িষ্যার মালকানগিরি জেলা সদর হাসপাতালের। হাসপাতালের সদ্যোজাতদের জন্য বানানো বিশেষ ইউনিটে কাজ করেন অভিযুক্ত নার্সরা। হাসপাতালের ডিউটি চলাকালীনই ফোনে সবাই মিলে মেতে উঠতেন টিকটকে। পুরোটাই চলত এমার্জেন্সি নবজাতক সেবা ইউনিটের মধ্যেই। এমন কি চিকিৎসাধীন সদ্যোজাতকে সঙ্গে নিয়েও ভিডিও বানাতে দেখা যায় তাদের। টিকটকে বেশ জনপ্রিয়তাও পায় নার্সদের রঙ্গ-তামাশার ভিডিও। নার্সদের এই ভিডিও এসে পৌঁছায় জেলার মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা অজিত কুমার মোহান্তির হাতে। তৎক্ষণাৎ কর্তব্যে গাফিলতি ও শৃঙ্খলাভঙের অভিযোগে টিকটক করা নার্সদের শো-কজ করেন তিনি। তীব্র নিন্দা করে তিনি জানান, ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক।

হাসপাতালের ভারপ্রাপ্ত কর্মকর্তা তপনকুমার দিন্দা জানান, ঘটনার তদন্ত করা হবে। অভিযুক্ত নার্সদের বিরূদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

উড়িষ্যায় মালকানগিরিতে নবজাতক মৃত্যুর হার যথেষ্ট বেশি। সেই দিকে লক্ষ্য রেখেই জেলা সদর হাসপাতালে গড়ে তোলা হয় সদ্যোজাতদের জন্য বিশেষ এমার্জেন্সি ইউনিট। সেই ইউনিটের মধ্যেই কাজকর্ম শিকেয় তুলে টিকটক ভিডিও করতেন অভিযুক্ত নার্সরা। যদিও নিজেদের হয়ে সাফাই গেয়েছেন তারা। কাজ শেষে পোশাকবদলের ঘরে ভিডিও করতেন বলে দাবি এক অভিযুক্ত নার্সের।


আরও পড়ুন