কুলিয়ারচরে এসডিজি বাস্তবায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা প্রশাসন এর উদ্যোগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় দিনব্যাপী স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী কর্মশালা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন প্রধান অতিথি কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান। এ সময় উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজের সভাপতিত্বে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, জেলা শিক্ষা অফিসার মোঃ জুলফিকার হোসেন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাগুফতা হক। সঞ্চালনে ছিলেন কুলিয়ারচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা রহমান। কর্মশালায় জনপ্রতিনিধি, উপজেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধŸতন কর্মকর্তা, নাগরিক সমাজের প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি, খ্যাতনামা ব্যক্তিত্ব, সমাজকর্মী, বিভিন্ন ধর্মের বিভিন্ন নেতা, এনজিও কর্মী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধি, বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধি, ব্যবসায়ী প্রতিনিধি, নারী উদ্যোক্তা, বেসরকারি খাতের প্রতিনিধি, অনগ্রসর জনগোষ্ঠীর প্রতিনিধি, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ বলেন, সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) বাস্তবায়নে বাংলাদেশের সাফল্য আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। উন্নয়নের এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রী ও তাঁর সরকার জাতিসংঘ ঘোষিত ২০৩০ এজেন্ডা তথা টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) এবং নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে বদ্ধপরিকর। এই উদ্দ্যেশকে সামনে রেখে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট (জিআইইউ) নানামুখী কার্যক্রম গ্রহন করেছে। এরই ধারাবাহিকতায় ডিআইইউ কর্তৃক বাস্তবায়নাধীন ‘টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধিকরণ’ শীর্ষক প্রকল্পের আওতায় “আমার গ্রামআমার শহর” আদর্শকে ধারণ করে প্রতিটি জেলা/ উপজেলায় ‘স্থানীয় টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন’ বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে আজ (২জুলাই) কুলিয়ারচরে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক একদিনের কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ ও সহকারী কমিশনার (ভূমি) ফারজানা রহমান প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ হাবিবুর রহমানের হাতে ফুলের তোড়া দিয়ে তাঁকে বরণ করে নেন।


আরও পড়ুন