muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভালুকায় ফ্যাক্টরীতে গ্যাস সংযোগ দেয়ার অভিযোগ

ময়মনসিংহের ভালুকা উপজেলার জামিরদিয়ার আইডিয়াল মোড় এলাকায় ৬টি শিল্প প্রতিষ্ঠানের যৌথ
অর্থায়নে স্থাপিত গ্যাস লাইন থেকে অন্য প্রতিষ্ঠানকে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে তিতাস গ্যাস কর্তৃপক্ষ জোড়পূর্বক অবৈধ ভাবে গ্যাস সংযোগ প্রদান করার অভিযোগ উঠেছে।

অভিযোগে জানা যায়, উপজেলার জামিরদিয়া এলাকায় অবস্থিত এটিএন্ডটি স্পিনিং মিলস লিমিটেড, এনআরজি হোমটেক্স লিমিটেড ও এএ ইয়ার্ণ মিলস লিমিটেডের যৌথ অর্থায়নে প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে ভালুকা আইডিয়াল মোড় পর্যন্ত ১৬ ইঞ্চি ১৪০ পিএসআইজি ১২৮০ মিটার বিতরণ গ্যাস লাইন স্থাপন করে তারা দীর্ঘদিন ধরে গ্যাস ব্যবহার করে আসছেন। স্থাপনের পর থেকে পাশ্ববর্তী এনভয় টেক্সটাইল লিমিটেড তিতাস গ্যাস লিমিটেডের কর্মকর্তাদের যোগসা

জশে অবৈধভাবে জোরপূর্বক ওই লাইন হতে তাদের প্রতিষ্ঠানে সংযোগ নেয়ার চেষ্টা চালায়। বিষয়টি জানতে পেরে এটিএন্ডটি স্পিনিং মিলস লিমিটেড গং এনভয় টেক্সটাইল মিলের চেয়ারম্যানকে বিবাদী করে গত ২৯/০১/২০১৯ তারিখ স্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে রিটপিটিশন (নম্বর-৯১৮) দায়ের করেন। আদালত শোনানি শেষে ৩১/৭/২০১৯ চুড়ান্ত শুনানির দিন ধার্য করে উল্লেখিত তারিখ পর্যন্ত স্থিতাবস্থা জারী করেন। কিন্তুু উচ্চ আদালতের ওই নিষেধাজ্ঞা অমান্য করে সোমবার (০১জুলাই) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তিতাস গ্যাস লিমিটেড ও এনভয় টেক্সটাইল কর্তৃপক্ষ শতাধিক ভাড়াটিয়া লোকজনের সহযোগীতায় জোড়পূর্বক অবৈধভাবে ওই লাইন থেকে তাদের লাইনে গ্যাসের সংযোগ নেয়।

এটিএন্ডটি স্পিনিং মিলস লিমিটেডের মহা ব্যবস্থাপক এম বশির আহমেদ পিএসসি (অব:) জানান, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে তিতাস গ্যাস লিমিটেডের কতিপয় অসাধূ কর্মকর্তা এনভয় টেক্সটাইল কর্তৃক প্ররোচিত হয়ে ও তাদের ভাড়াটিয়া সন্ত্রীদের সহযোগীতায় অবৈধভাবে সংযোগটি নেয়।

তিনি আরো জানান, এসময় তারা বাঁধা দিতে গেলে মিলের সহকারী ব্যবস্থাপক ইমরান হোসেনকে ভাড়াটিয়া সন্ত্রাসীরা লাঞ্ছিত করে। এনভয় টেক্সটাইল লিমিটেড কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি। তবে সংযোগ নেয়ার সময় তিতাস গ্যাস লিমিটেডের কোন কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত না থাকালেও সংযোগ প্রদানকারীরা বলেন, নিয়মানুযায়ী সংযোগ দেয়া হচ্ছে।

Tags: