muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু : হাসপাতাল ভাঙচুর, ডাক্তার আটক

কিশোরগঞ্জের ভৈরবে হাতে অস্ত্রোপচার করতে গিয়ে ভুল চিকিৎসায় জুয়েল (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ স্বজনরা হাসপাতালে ভাঙচুর করেছেন।

বৃহস্পতিবার (৪ জুলাই) রাতে শহরের ট্রমা জেনারেল (প্রাইভেট) হাসপাতালে এই ঘটনা ঘটে। এ ঘটনায় চিকিৎসককে আটক করেছে পুলিশ।

নিহতের পরিবারের সদস্যরা জানান, জুয়েল শহরের চণ্ডিবর গ্রামের দক্ষিণ পাড়ার বাসিন্দা। গেল দুই বছর আগে দুর্ঘটনায় তার এক হাতের হাড় ভেঙে যায়। পরে অপারেশনের সময় হাতের ভেতরে রড ঢুকানো হয়। গতকাল সে রড খুলতে শহরের ট্রমা জেনারেল (প্রাইভেট) হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। পরে রড খুলতে তাকে হাসপাতালের ওটিতে (অপারেশন থিয়েটার) নিয়ে যাওয়া হয়। সেখানে এনেস্থিসিয়া করার পর ঘণ্টার পর ঘণ্টা পেরিয়ে গেলেও জুয়েলের জ্ঞান ফেরেনি। এতে স্বজনদের সন্দেহ হলে ওটিতে গিয়ে জুয়েলকে মৃত অবস্থায় দেখতে পান। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শত শত লোকজন হাসপাতালে ভিড় করে। একপর্যায়ে উত্তেজিত স্বজনরা হাসপাতালে হামলা ও ভাংচুর চালায়।

এসময় হাসপাতালের ভেতরে অপারেশন করা চিকিৎসক ডা. কামরুজ্জামান আজাদকে অবরুদ্ধ করে রাখা হয়। পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন ও সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান ঘটনাস্থল পরিদর্শনে আসেন। একইসঙ্গে পুলিশ ও র্যাব ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে ডা. কামরুজ্জামান আজাদকে পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়।

ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোখলেছুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে মুক্তিযোদ্ধার কণ্ঠকে বলেন, ভুল চিকিৎসা দেওয়ার অভিযোগে এক চিকিৎসককে আটক করা হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Tags: