আন্তর্জাতিক - প্রচ্ছদ - জুলাই ৮, ২০১৯

ভারতে বাস খাদে পড়ে নিহত ২৯

ভারতের রাজধানী দিল্লির কাছে ছয় লেনের যমুনা এক্সপ্রেস সড়ক থেকে বাস ছিটকে পড়ে ২৯ আরোহী নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আহত হয়েছে আরও ১৭ জন। পুলিশ জানিয়েছে,  সোমবার ভোর সাড়ে চারটার দিকে বাসটি রাস্তা থেকে ছিটকে ১৫ ফুট নিচে ড্রেনে গিয়ে পড়ে।

১৬৫ কিলোমিটার দীর্ঘ যমুনা এক্সপ্রেস সড়ক উত্তর প্রদেশের নয়ডা থেকে আগ্রাকে সংযুক্ত করেছে। দুর্ঘটনা কবলিত বাসটি লখনৌ থেকে দিল্লিতে যাচ্ছিল। এক টুইট বার্তায় উত্তর প্রদেশ পুলিশ জানিয়েছে, স্লীপার কোচ বিশিষ্ট যাত্রীবাহী বাসটি থেকে এখন পর্যন্ত ২০ জন যাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়েছে। উদ্ধার কাজ চলছে।  

ঘটনাস্থলের একটি ভিডিওচিত্রের বরাত দিয়ে এনডিটিভির খবরে বলা হয়েছে, ‘সাদা রঙের বাসটি একটি বড়ো ড্রেনের মধ্যে ঢুকে পড়ার পর সেখান থেকে হতাহতদের বের করে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে উদ্ধারকর্মীরা। বর্জ্য পানি বাহিত ড্রেনের মধ্যে বাসটি পড়ে যাওয়ায় সেখানে উদ্ধার তৎপরতা চালাতে বেগ পেতে হচ্ছে উদ্ধারকর্মীদের।

স্থানীয় জেলা ম্যাজিস্ট্রেট জানিয়েছেন, আহত ব্যক্তিদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাস দুর্ঘটনায় হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। হতাহতদের সব ধরণের সহায়তার ব্যবস্থা করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন তিনি।


আরও পড়ুন