খেলার খবর - জুলাই ৯, ২০১৯

ফক্স স্পোর্টসের সেরা একাদশে তিন টাইগার ক্রিকেটার

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের সঙ্গে বিদায় নিয়েছে আরও ৫টি দল। বিদায় নেওয়া এসব দলের মধ্যে অসাধারণ পারফম্যান্স করেছে বাংলাদেশ। নিজেদের পারফম্যান্সে বিশ্বব্যাপী প্রশংসিতও হচ্ছে মাশরাফি বাহিনী। দলের হয়ে ব্যক্তিগত পারফম্যান্সে নজর কেড়েছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ দলের এই সেরা তিন ক্রিকেটারকে রেখে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বাদ পড়া ৬টি দলের সেরা পারফর্মারদের নিয়ে একাদশ সাজিয়েছে অস্ট্রেলিয়ানভিত্তিক ক্রীড়া সংবাদমাধ্যম ফক্স স্পোর্টস।বিশ্বকাপে ৮ ম্যাচে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি এবং পাঁচটি ফিফটিতে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেছেন সাকিব। এছাড়া ৫.৩৯ ইকোনমিতে ১১ উইকেট শিকার করেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

সাকিবের মতো বিশ্বকাপে দুর্দান্ত খেলেছেন বাংলাদেশ দলের নির্ভরযোগ্য দুই ক্রিকেটার মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমান।

বিশ্বকাপে আট ম্যাচে এক সেঞ্চুরি এবং দুই ফিফটিতে ৫২.৪২ গড় ও ৯২.৬৭ স্ট্রাইক রেটে ৩৬৭ রান করেছেন মুশফিকুর রহিম।

অন্যদিকে মুস্তাফিজুর রহমান আট ম্যাচে ২৪.২০ গড়ে ২০টি উইকেট শিকার করেন। শুধু তাই নয়! বিশ্বকাপে পরপর দুই ম্যাচে ভারত-পাকিস্তানের মতো শক্তিশালী দলের বিপক্ষে পাঁচ উইকেট করে শিকার করেছেন এই কাটার মাস্টার।

বিশ্বকাপে প্রত্যাশিত পারফর্ম করে ফক্স স্পোর্টের একাদশে জায়গা করে নিয়েছেন এই তিন বাংলাদেশি ক্রিকেটার। অস্ট্রেলিয়ান পত্রিকাটির গঠিত এই একাদশে আছেন পাকিস্তানের চারজন, শ্রীলঙ্কার দুইজন, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ থেকে একজন করে ক্রিকেটার।

ফক্স স্পোর্টসের সেরা একাদশ : ইমাম-উল-হক (পাকিস্তান), কুশল পেরেরা (শ্রীলঙ্কা), সাকিব আল হাসান (বাংলাদেশ), বাবর আজম (পাকিস্তান), ফাফ ডু প্লেসি (দক্ষিণ আফ্রিকা), মুশফিকুর রহিম (বাংলাদেশ), নিকোলাস পুরান (ওয়েস্ট ইন্ডিজ), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ), মোহাম্মদ আমির (পাকিস্তান), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা) ও শাহিন শাহ আফ্রিদি (পাকিস্তান)।


আরও পড়ুন