১০০ টাকায় পুলিশে চাকরি প্রমাণ করলেন কিশোরগঞ্জের পুলিশ সুপার

কিশোরগঞ্জ জেলা পুলিশের আয়োজনে ৯ জুলাই মঙ্গলবার সকালে জেলা পুলিশের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে ১০০ ঢাকায় পুলিশের চাকরি দিয়ে প্রমাণ করলেন জেলা পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ (বিপিএম বার)।

কোনো ধরনের ঘুষ-দুর্নীতি ও তদবির ছাড়াই ১০০ টাকায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দেওয়ার ঘোষণা দিয়ে মাঠে নেমেছিলেন কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ (বিপিএম বার)। নিয়োগ বিজ্ঞপ্তি জারি হওয়ার আগে ও পরে থেকে এ নিয়ে বিভিন্ন ধরনের প্রচার-প্রচারণা চালিয়ে যান তিনি। তার এই ঘোষণা জেলায় ব্যাপক সাড়া জাগায়।

এ কার্যক্রম পুরোপুরি সফল করতে জেলার ১৩ থানায় মানুষকে জানান দিতে জেলা পুলিশের পক্ষ থেকে ব্যাপকভাবে লিফলেট বিতরণ ও পোস্টারিং করেন। ঘুষ-দুর্নীতি মুক্ত এবং শতভাগ মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দিতে পুলিশ সুপারের উদ্যোগে জেলাজুড়ে এ কার্যক্রম চালানো হয়। পুলিশ সুপার জানান কিশোরগঞ্জে পুলিশ কনস্টেবল পদে ১৫৩ জনকে নিয়োগ দেওয়া হয়।

এরমধ্যে ১২০ জন পুরুষ ও ৩৩ জন নারী এ পদে নিয়োগ পান। গত ২৯ জুন কিশোরগঞ্জ পুলিশ লাইন্স মাঠে পুলিশ ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল’ পদের জন্য প্রায় পাঁছ হাজার প্রার্থীদের শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় ৭৭৮ জনকে প্রাইমারি এডমিট কার্ড প্রদান করা হয়।

লিখিত পরীক্ষায় ২৪৭ জন উত্তীর্ণ হলে, মৌখিক পরীক্ষায় ১৫৩ জনকে চুড়ান্ত ঘোষনা করা হয়, এরমধ্যে এতিম,আনসার, মুক্তিযোদ্ধা পুলিশপোষ্য ও মহিলা কোটাও রয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যেই মেডিকেল রিপোর্ট ও পুলিশ ভেরিফিকেশনের মাধ্যমে তারা চাকরিতে জয়েন করবে।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম সোপান সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


আরও পড়ুন