৩৩৩ নম্বরে কল দিলেই পাওয়া যাবে সরকারি তথ্য ও সেবা

সরকারি তথ্য ও সেবা সব সময়, স্লোগানকে সামনে রেখে চালু হয়েছে কল সেন্টার ৩৩৩। কল সেন্টার ৩৩৩ এর ব্যাপক প্রচারণার অংশ হিসেবে কিশোরগঞ্জ জেলায় কর্মরত প্রিন্ট,ইলেক্ট্রনিক ও অনলাইন প্রতিনিধিগণের সাথে জেলা প্রশাসনের প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ এর নির্দেশনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই প্রোগ্রাম কর্তৃক বাস্তবায়িত কল সেন্টার ৩৩৩ এর মাঠ পর্যায়ে ব্যাপক প্রচারণা বিষয়ক জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বুধবার আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী তথ্যপত্র উপস্থাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আব্দুল্লাহ আল মাসউদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ
হাবিবুর রহমান।

সংবাদ সম্মেলনে জানানো হয় ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে সব শ্রেণির মানুষের
মাঝে সরকাররি সেবা ও তথ্য পৌঁছে দেয়ার উদ্দেশ্যেই সরকারি তথ্য সেবা সব সময় স্লোগান নিয়ে ৩৩৩ নম্বর চালু করা হয়েছে।

দেশের যে কোন মোবাইল অপারেটর থেকে ৩৩৩ ও প্রবাসীরা ০৯৬৬৬৭৮৯৩৩৩ নম্বরে হেল্পলাইনে ডায়াল করে যে কোন মোবাইল বা টেলিফোন থেকে সরাসরি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি সরকারি কর্মচারিদের সাথে যোগাযোগ তথ্য সেবা, পর্যটন আকর্ষন স্থান সমূহ সরকারি বিভিন্ন তথ্য সেবা, বিভিন্ন সামাজিক সমস্যা ও প্রতিকারের বিস্তারিত তথ্য পাওয়া যাবে।


আরও পড়ুন