কিশোরগঞ্জে ৩৩৩-এ কলে শতাধিক বাল্যবিয়ে বন্ধ

কিশোরগঞ্জে ৩৩৩ তথ্যসেবা নম্বরে পাওয়া কলে শতাধিক বাল্যবিয়ে বন্ধ করেছে প্রশাসন। বুধবার (১০ জুলাই) দুপুরে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৩৩৩ এর মাঠ পর্যায়ে প্রচারণা বিষয়ে আয়োজিত প্রেস কনফারেন্সে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী এই তথ্য জানান।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে সব শ্রেণির মানুষের মাঝে সরকারি সেবা ও তথ্য পৌঁছে দেয়ার উদ্দেশ্যেই ‘সরকারি তথ্য ও সেবা সব সময়’ স্লোগান নিয়ে ৩৩৩ নম্বর চালু করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে গত বছরের ১২ই এপ্রিল নাগরিকদের জন্য এ সেবাটি চালু করার পর এই নম্বরে পাওয়া কলের ভিত্তিতে জেলার ১৩টি উপজেলায় প্রশাসনিক হস্তক্ষেপে শতাধিক বাল্যবিয়ে বন্ধ করা হয়।

তিনি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং জনগণের দোরগোড়ায় সেবা প্রদান নিশ্চিতকরণে মাঠ পর্যায়ের ৩৩৩ এর ব্যাপক প্রচারণায় ভূমিকা রাখার জন্য সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান।

জেলা প্রশাসন আয়োজিত এই প্রেস কনফারেন্সে অন্যানের মধ্যে উপ-পরিচালক (স্থানীয় সরকার) মোহাম্মদ আবদুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

এতে জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী এবং জেলা পর্যায়ে কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।


আরও পড়ুন