রাজশাহীতে তেলবাহী ট্রেন লাইনচ্যুত

রাজশাহীর সারদায় তেলবাহী ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে রাজশাহীর সাথে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।  বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় রাজশাহীর সারদাহ রোড সংলগ্ন রেল লাইনে এ ঘটনা ঘটে। বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় বেশ কয়েকটি ট্রেনের সিডিউল বিপর্যয় হয়েছে। দেশের বিভিন্ন গন্তব্যে যাতায়াতের জন্য অপেক্ষমান যাত্রীরা ব্যাপক ভোগান্তির মধ্যে পড়েছেন।

জানা গেছে, গতকাল বুধবার বিকেলে খুলনা থেকে রাজশাহীর উদ্দেশ্যে একটি তেলবাহী ট্রেন আসছিলো। পথে ট্রেনটি সারদাহ রোড পার হয়ে বগি লাইনচ্যুত হয়ে যায়। তেলবাহী ৯টি বগি লাইনচ্যুত হয়। তেলবাহী ট্রেনটি খুলনা থেকে রাজশাহী হয়ে আমনুরা যাওয়ার কথা ছিলো। বগি লাইনচ্যুত হওয়ার পর থেকে রাজশাহী স্টেশন থেকে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে ভোগান্তির মধ্যে পড়েছেন দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে বের হওয়া যাত্রীরা। 

এ তথ্য নিশ্চিত করে রাজশাহী রেলওয়ে স্টেশন মাস্টার  জাহিদুল ইসলাম বলেন, খুলনা থেকে তেল নিয়ে আসার পথে রাজশাহীর সারদা রোড পার হয়ে তেলবাহী ৯টি বগি লাইনচ্যুত হয়। এরপর সারাদেশের সাথে রাজশাহীর রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। বগি গুলো উদ্ধার করার চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, রাজশাহী থেকে রাত ১১টা ২০ মিনিটে ঢাকার উদেশ্যে ধুমকেতু এক্সপ্রেস ছেড়ে যাওয়ার কথা ছিল। সেটি বাতিল করা হয়েছে এবং যাত্রীদের টিকিট ফেরত নেয়া হয়েছে। রাত সাড়ে ১০টার দিকে লাইচ্যুত বগি উদ্ধার করা শুরু হয়েছে। তবে বৃষ্টির জন্য উদ্ধার কাজ ব্যহত হচ্ছে। বগি উদ্ধার করে লাইন মেরামত করতে অন্তত ১২ ঘন্টা সময় লেগে যেতে পারে বলে জানান রেলওয়ের এই কর্মকর্তা।

 তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনায় সহকারী প্রকৌশলী আব্দুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে।


আরও পড়ুন