muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

কিশোরগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

কিশোরগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। বৃহস্পতিবার (১১ জুলাই) কিশোরগঞ্জ কালেক্টরেট প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের করা হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমবায় কমিউনিটি সেন্টারে গিয়ে আলোচনায় মিলিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. রওশন আক্তার জাহান। ‘জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর: প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. নাজমুল ইসলাম সোপান, কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, জেলা সমাজসেবা বিভাগের উপপরিচালক কামরুজ্জামান খান, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদির মিয়া, পরিবার পরিকল্পনা বিভাগের সহকারি পরিচালক মো. আনিসুর রহমান এবং ডিস্ট্রিক্ট কনসালট্যান্ট ডা. যশোদা দুলাল সাহা।

অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান (বিসিএস-এফপি)।

আলোচনাসভা শেষে পরিবার পরিকল্পনা কার্যক্রমে বিশেষ অবদান রাখায় জেলা পর্যায়ে নয়টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ কর্মি ও প্রতিষ্ঠান এবং সদর উপজেলার আটটি ক্যাটাগরির শ্রেষ্ঠ কর্মি ও প্রতিষ্ঠানের মাঝে সনদ ও ক্রেস্ট বিতরণ করা হয়।

জেলায় শ্রেষ্ঠ উপজেলা হয়েছে কিশোরগঞ্জ সদর উপজেলা, শ্রেষ্ঠ বেসরকারি প্রতিষ্ঠান হয়েছে সদর উপজেলার সূর্যের হাসি ক্লিনিক ও আরবান হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রজেক্ট, শ্রেষ্ঠ ইউনিয়ন হয়েছে ভৈরব উপজেলার শিমুলকান্দি ইউনিয়ন, শ্রেষ্ঠ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, শ্রেষ্ঠ পরিদর্শক হয়েছেন কিশোরগঞ্জ সদর উপজেলার রশিদাবাদ ইউনিয়নের অনুক শর্মা, শ্রেষ্ঠ পরিদর্শিকা হয়েছেন কিশোরগঞ্জ সদর উপজেলার বিন্নাটি ইউনিয়নের রোকেয়া আক্তার খাতুন, শ্রেষ্ঠ উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হয়েছেন কিশোরগঞ্জ সদরের বৌলাই ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের শোয়েব সুলতান আহমেদ, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী হয়েছেন ভৈরবের শিমুলকান্দি ইউনিয়নের রাবিয়া খাতুন।

Tags: