muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কিশোরগঞ্জে বিক্ষোভ মিছিল

আশরাফ আলী সোহান : সারাদেশে ধর্ষণ, খুন, গুম, বিচারবিহীন হত্যা, ভারতে মুসলমানদের উপর নিপিড়ন বন্ধের দাবিতে এবং গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শুক্রবার বাদ জুমআ ঐতিহাসিক শহীদি মসজিদ চত্ত্বরে এক বিক্ষোভ মিছিল বের করে ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দ। মিছিলটি শহীদি মসজিদ সামনে থেকে বের হয়ে গৌরাঙ্গ বাজার হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদি মসজিদ চত্ত্বরে জমায়েত হয় এবং সমাবেশ করে।

মিছিল পরবর্তী সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা আলমগীরহোসাইন তালুকদার বলেন আর্ন্তজাতিক বাজারে গ্যাসের মূল্য যখন নি¤œমূখী, পাশের রাষ্ট্র ভারতে যখন গ্যাসের মূল্য কমানো হলো, তখন বাংলাদেশ গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত সরকারের গণবিরোধী চরিত্রই প্রকাশ পেয়েছে তাই নয় বরং সরকারের জনগনের রক্তচোষা চেহারাও উন্মোচিত হয়েছে।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের আমলে শুধু গ্যাসের মূল্য বাড়েনি, খুন, গুম, ধর্ষণ, রাহাজানি, চুরি, দুর্নীতি সবই বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, নয়ন বন্ডকে ক্রসফায়ারে দিয়ে সরকার হাজারো সত্যকে গোপন করেছে। ক্রসফায়ার বা বিচার বহির্ভূত হত্যা ইসলাম সমর্থন করে না। এই সরকারের আমলে কৃষকরা ধানের ন্যায্য মুল্য পাচ্ছে না। অপরদিকে কৃষি পণ্যের দাম অনেক বেশি। রোগীরা সেবা পাচ্ছে না, ছাত্ররা তাদের অধিকার থেকে বঞ্চিত, সাধারণ মানুষ হয়রানীর শিকার হচ্ছে।

সমাবেশ আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখার সেক্রেটারী কেএম আনিছুজ্জামান খান। তিনি বলেন, রাষ্ট্রের সর্বত্র অব্যবস্থাপনা, জনগণ নাগরিক অধিকার থেকে বঞ্চিত। সকল সুযোগই যেন সরকার দলীয় লোকজনের জন্য।এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না।

তিনি বলেন, অর্থ পাচারের দিকে থেকে বাংলাদেশ দ্বিতীয় অবস্থানে। দেশের ৫ লাখ কোটি টাকা পাচার করেছে সরকার দলীয় লোকেরা। সরকারের লোকজন আঙ্ধসঢ়;গুল ফুলে কলাগাছ নয়, বটগাছে পরিণত হয়েছে। সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলে জনগণের জন্য সরকারের কোন দরদ নেই।

আজ শুক্রবার ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কর্মসূচী হিসেবে ঐতিহাসিক শহীদি মসজিদ চত্ত্বরে দেশব্যাপী ভয়াবহ খুন, গুম, ধর্ষণসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ও গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তাগণ উপরোক্ত কথা বলেন।

কর্মসূচীতে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোগরঞ্জ জেলা শাখার জয়েন্ট সেক্রেটারী মো: রুকন উদ্দিন, সহকারী দফতর সম্পাদক আশরাফ আলী সোহান, ইশাছাত্র আন্দোলন কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি ইমদাদুল্লাহ মাহবুব, সহ-সভাপতি আবরারুল হক, সাংগঠনিক সম্পাদক আবু বকর, প্রশিক্ষণ সম্পাদক আবু হানিফ, আলিয়া মাদ্রাসা বিষয়ক সম্পাদক তসিন আহমদ, স্কুল বিষয় সম্পাদক আল আমিনসহ ইসলামী আন্দোলন বাংলাদেশ, ইসলামী শ্রমিক আন্দোলনসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীগণ।

Tags: