কুলিয়ারচর - জুলাই ১৭, ২০১৯

কুলিয়ারচরে বাল্যবিবাহ দেওয়ার অভিযোগে বরের ভগ্নীপতির এক মাসের সাজা

কিশোরগঞ্জের কুলিয়ারচরে ওবায়দুল ভূইয়া(১৫) নামে এক কিশোরের সাথে মোছাঃ সাথী (১৩) নামে এক অষ্টম শ্রণীর ছাত্রীকে বাল্যবিবাহ দেওয়ার অভিযোগে বরের ভগ্নিপতি মিশ্রি মিয়া(৪০) কে এক মাসের বিনাশ্রম সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৬জুলাই) বিকেলে উপজেলা নির্বাহী অফিসে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ বাল্যবিবাহ নিরোধ আইন -২০১৭ এর ৮ ধারায় এ রায় ঘোষণা করেন।

জানা যায়, গত ১৪জুলাই কুলিয়ারচর পৌর শহরের বেগম নূরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী মোছাঃ সাথী’র অমতে পার্শবর্তী ভৈরব উপজেলার সাদেকপুর গ্রামের ইছব মিয়ার ছেলে ওবায়দুল ভূইয়ার সাথে ছাত্রীর ঠিকানা পরিবর্তন করে এডভোকেট সাহাব উদ্দিন আহম্মেদ কর্তৃক নোটারী পাবলিক অব বাংলাদেশ, কিশোরগঞ্জের মাধ্যমে এফিডেভিট করে বিয়ের ঘোষণা পত্রে স্বাক্ষর নেন বরের ভগ্নিপতি মিশ্রি মিয়া। সাথী বিষয়টি তার বিদ্যালয়ের শিক্ষকদের জানালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মতিয়ার রহমান উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেন।

উপজেলা নির্বাহী অফিসার মিশ্রি মিয়াসহ বর ও কনে পক্ষকে তাঁর অফিসে ডেকে আনলে ভ্রাম্যমাণ আদালতে মিশ্রি মিয়া তার দোষ স্বীকার করেন। পরে ভ্রাম্যমান আদালত মিশ্রি মিয়াকে এক মাসের বিনাশ্রম সাজা দেন ও একটি মুছলেখায় ছাত্রীর মা ও বরের সাক্ষর নিয়ে তাদের ছেড়ে দেন।



আরও পড়ুন