কুলিয়ারচরে বীর মুক্তিযোদ্ধা সামছুল হক হারিছ আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার, লক্ষ্মীপুর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শরীরচর্চা শিক্ষক ও আওয়ামী লীগ নেতা মোঃ সামছুল হক হারিছ আর নেই।

তিনি বৃহস্পতিবার (১৮ জুলাই) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ঢাকা মহাখালী সংক্রামকব্যাধি হাসপাতালে চিকিৎসাাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। মৃত্যুর সময় তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে সহ অসংখ্য সহযোদ্ধা,
আত্মীয়-স্বজন, বন্ধু- বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন।

শুক্রবার (১৯জুলাই) বিকাল সাড়ে ৩ টার দিকে রাষ্ট্রীয় মর্যাদায় মরহুমের নামাজে জানাযা শেষে গ্রামের বাড়ি উপজেলার গোবরিয়া আব্দুল্লাপুর ইউনিয়নের পশ্চিমগোবরিয়া গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।

পরিবার সূত্রে জানা যায়, ফক্স রোগে আক্রান্ত হলে বীর মুক্তিযোদ্ধা সামসুল হক হারিছকে গত মঙ্গলবার ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় তাঁর গলা দিয়ে রক্ত বের হয়ে অবস্থার অবনতি দেখা দিলে তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মহাখালী সংক্রামকব্যাধি হাসপাতালে প্রেরণ করেন। ওখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাঁর মৃত্যুতে কুলিয়ারচর গ্রুপের চেয়াম্যান আলহাজ্ব মোঃ মুছা মিয়া সি.আই.পি, কেন্দ্রীয় বিএনপি’র সহ- সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি মোঃ শরীফুল আলম সি.আই.পি, কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র ইমতিয়াজ বিন মুছা জিসান, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল মিল্লাত, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আলহাজ্ব মোঃ জিল্লুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক কেন্দ্রীয় উপ- কমিটির সদস্য লায়ন মশিউর আহমেদ সহ প্রেসক্লাব, শহীদ সেলিম স্মৃতি সংসদ ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।


আরও পড়ুন