কিশোরগঞ্জ সদর - জুলাই ২০, ২০১৯

কিশোরগঞ্জ ইট প্রস্তুতকারী মালিক সমিতির বার্ষিক সভা অনুষ্ঠিত

বাংলাদেশ ইট প্রস্তুতকারী মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে ২০ জুলাই শনিবার সকাল দশটায় শহরের একরামপুর খামারবাড়ি মিলনায়তনে ২৪ তম বার্ষিক সাধারণ সভা আলোচনা ও পরিচয় পর্বের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

বেলা ১২ টায় আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহণে মূল পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাসউদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মাসুদ আনোয়ার, কিশোরগঞ্জ কালেক্টরেটের নির্বাহি ম্যাজিস্ট্রেট মীর মোঃ আল কামাহ তমাল, কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি মোঃ মজিবুর রহমান বেলাল, সহ-সভাপতি শেখ ফরিদ আহমেদ ও ইট প্রস্তুতকারী মালিক সমিতির প্রধান উপদেষ্টা মোঃ হেলাল উদ্দিন মানিক। ইট প্রস্তুতকারী মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি আলহাজ্ব হাফেজ মোঃ খালেকুজ্জামানের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথিবৃন্দের পাশাপাশি সংগঠনের নেতৃবৃন্দের উন্মুক্ত আলোচনায় উক্ত সভা অনুষ্ঠিত হয়।

অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, বাংলাদেশ সরকারের এসডিজি বাস্তবায়নে ইট প্রস্তুতকারী মালিকদেরও ব্যাপক ভূমিকা রয়েছে, তাই আপনারা সরকারের নির্দেশ মোতাবেক সদ্য ইট প্রস্তুতকারী প্রতিষ্ঠানের জন্য যে প্রজ্ঞাপন জারি করা হয়েছে তা অক্ষরে অক্ষরে পালন করবেন, বিশেষ করে পরিবেশের প্রতি সব সময় সজাগ দৃষ্টি রাখবেন।

সংগঠনের সভাপতি তার বক্তব্যে বলেন দেশের ৬৪ জেলার মধ্যে কিশোরগঞ্জ জেলা পরিবেশের দিক দিয়ে অন্যতম এবং প্রধান যা পরিবেশ অধিদপ্তর কর্তৃক জরিপে প্রমাণিত। কিশোরগঞ্জ জেলায় শতাধিক ঈদ প্রস্তুতকারী প্রতিষ্ঠান রয়েছে যার মধ্যে আমাদের সমিতির আওতাধীন ৭৪ টি প্রতিষ্ঠান রয়েছে, উল্লেখ্য যে আমাদের ৯০% এর অধিক প্রতিষ্ঠান শতভাগ পরিবেশ বান্ধব।

এ সময় উপস্থিত ছিলেন জেলার ১৩ টি উপজেলা হতে আগত ইটভাটার মালিক এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


আরও পড়ুন