muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

সরকারের সঙ্গে জনগণের সম্পর্ক নেই : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়া খুবই অসুস্থ। তিনি ঠিকমতো খেতে পারছেন না। তাকে ১৬ মাস ধরে অন্যায়ভাবে জেলে রাখা হয়েছে।

শনিবার দুপুরে নাসিমন ভবনের সামনে আয়োজিত দলটির চট্টগ্রাম বিভাগীয় মহাসমাবেশে তিনি এ সব কথা বলেন। খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি।

সমাবেশে ফখরুল বলেন, এই সরকারের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই। এ কারণে দেশে এ রকম বন্যা পরিস্থিতিতে সরকারকে জনগণের পাশে দেখা যাচ্ছে না। তারা গণতন্ত্রকে ভয় পায়। এ কারণে তারা বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে গণহারে মামলা দিয়েছে। বিএনপির কেউ বাড়িতে থাকতে পারছে না। শহরে এসে কেউ রিকশা চালাচ্ছে, কেউ হকার হয়েছে।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, বর্তমান সরকারের অসীম রাজনৈতিক প্রভাব। এই প্রভাব মোকাবেলা করে খালেদা জিয়াকে জেল থেকে বের করে আনা সহজ নয়। তবে এভাবে যদি চলতে থাকে, খালেদা জিয়াকে যদি মুক্তি দেয়া না হয়, তাহলে রাজপথে নামা ছাড়া কোনো বিকল্প নেই। সে জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে।

মওদুদ আরো বলেন, সরকার সামাজিক মূল্যবোধ নষ্ট করে দিয়েছে। এ কারণে দেশে শিশু থেকে বৃদ্ধ কেউ ধর্ষণ থেকে রেহাই পাচ্ছে না। এই মূল্যবোধ ফিরিয়ে আনতে গণতান্ত্রিক সরকারের কোনো বিকল্প নেই।

নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্তরের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মোহাম্মদ শাহজাহান, মহাসমাবেশের প্রধান সমন্বয়ক ও বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য রাখেন।

Tags: