বিপিএল মাতাতে আসছেন মরগান

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলবে সদ্য সমাপ্ত বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড অধিনায়ক ইয়োন মরগান। রবিবার দলটির পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

ঢাকা ডায়নামাইটসের প্রধান নির্বাহী ওবায়েদ নিজাম বলেন, বিপিএলের আসন্ন আসরে আমরা মরগানের সঙ্গে খেলার জন্য চুক্তি স্বাক্ষর করেছি। এই ফরম্যাটে তার বিরাট অভিজ্ঞতার বিষয়টি বিবেচনা করেই দলে নেয়া হয়েছে। মরগান ইংল্যান্ডের ইতিহাস জয়ী অধিনায়ক। যার নেতৃত্বে সদ্য সমাপ্ত বিশ্বকাপে প্রথমবারের মতো শিরোপা জিতে ইংল্যান্ড।

মরগানের অন্তর্ভূক্তিতে অধিনায়ক হিসেবে ঢাকা ডায়নামাইটস দলের দায়িত্বে কে থাকবে তা নিয়ে নতুন জল্পনা শুরু হলো। তবে বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এই তালিকায় রয়েছেন। সাকিবের অধিনায়কত্বে ২০১৬ সালে বিপিএল শিরোপা জিতে ঢাকা। তবে শেষ দুটি আসরে তার নেতৃত্বে ফাইনাল খেললেও শিরোপা জিততে পারেনি ডায়নামাইটস।

অধিনায়কত্বের বিষয়ে ওবায়েদ নিজাম বলেন, এখন আমাদের বিষয়টি নিয়ে ভাবতে হবে। কারণ সাকিব আমাদের সঙ্গে আছেন। তিনি বেশ কিছুদিন ধরে দলকে নেতৃত্ব দিয়ে আসছেন।

মাঠে নামলে এটি হবে বিপিএলে মরগানের প্রথম অংশগ্রহণ। তবে ঢাকা প্রিমিয়ার লিগে ৫০ ওভার ফরম্যাটে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ২০১৪ সালে তিনি খেলেছেন।


আরও পড়ুন