কুলিয়ারচর - জুলাই ২৫, ২০১৯

কুলিয়ারচরে ধর্ষণ ও মাদক বিরোধী মানববন্ধন

কিশোরগঞ্জের কুলিয়ারচরে ধর্ষণ ও মাদক বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪জুলাই) বিকালে উপজেলার সালুয়া ইউনিয়নের ডুমরাকান্দা বাজার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এমাদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ২০১১ ব্যাচ-এর সাবেক ছাত্রদের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

সমাজ থেকে ধর্ষণ ও মাদ প্রতিহত করার লক্ষ্যে মানববন্ধনে ‘ধর্ষণ ও মাদক মুক্ত সমাজ চাই’, ‘মাদকাসক্তি একটি সামাজিক সমস্যা ও সামাজিক ব্যাধি, জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে মাদকাসক্তদের এপথ থেকে ফিরিয়ে আনা সম্ভব’,’ধর্ষণ নামক এ ব্যাধি সামাজিক আন্দোলনের মাধ্যমে নির্মূল করা সম্ভব’ এসব লিখা সম্বলিত ব্যানার, ফেস্টুন ও প্লে কার্ড নিয়ে মানববন্ধনে বক্তারা ধর্ষণ ও মাদকের কুফল তুলে ধরে বলেন, ধর্ষণ ও মাদক সমাজ থেকে প্রতিহত করতে হলে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সন্তানদের প্রতি খেয়াল রাখতে হবে। 

মানববন্ধনে কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শামসুদ্দিন ইলিয়াছ, ডুমরাকান্দা এমাদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু চন্দ্র সূত্রধর, ফরিদপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা আপন খান, কাইয়ুম আব্দুল্লাহ ও ডুমরাকান্দা বাজারের ব্যবসায়ী লাল বাদশাসহ ২০১১ এসএসসি ব্যাচ-এর ছাত্র কেফায়েত উল্লাহ, শফিকুর রহমান ফয়সাল, সুফল মিয়া, ফরহাদ হোসেন, ভক্ত দেবনাথ, সাইফুল ইসলাম, সৈকত কুমার শুভ, হাবিবুর রহমান, কাইয়ুম মিয়া ও এমাদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অংশ গ্রহণ করে।

মানববন্ধনে২০১১ ব্যাচ-এর ছাত্র কেফায়েত উল্লাহ বলেন, সালুয়া ইউনিয়ন তথা সারা কুলিয়ারচর উপজেলা ধর্ষণ ও মাদক মুক্ত চাই। তিনি আরও বলেন, আমি ব্যক্তিগত ভাবে মনে করি আইনের সুশাসনের পাশাপাশি সমাজের উচ্চ ব্যক্তিবর্গরাও যদি আমাদের মতো এগিয়ে আসে তাহলে আরও সচেতন হওয়া যাবে এবং সমাজ থেকে ধর্ষণ ও মাদক নিমূল করা সম্ভব হবে। একই সাথে প্রশাসনকে সঠিক আইন প্রয়োগ করার দাবী জানান। এ সময় ধর্ষণ ও মাদক বিরোধী বিভিন্ন লিখা সম্ভলিত লিফলেট বিতরণ করেন।


আরও পড়ুন