গুজব, পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে জুমার খুতবায় আলোচনার জন্য ইমামদের চিঠি

সাম্প্রতিককালে ছেলেধরা বিষয়ক গুজব ও পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ে জুম্মার নামাজের প্রাক খুতবায় আলোচনা করার জন্য ইমামদেরকে ইফার চিঠি প্রেরণ করা হয়েছে। চিঠিতে জানা গেছে পদ্মা সেতুর জন্য মানুষের মাথা লাগবে এই গুজবকে কেন্দ্র করে সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ছেলে ধরা সন্দেহে গণপিটুনিতে বেশ কয়েকজনের নিহত হওয়ার ঘটনা ঘটেছে।

তাই কিশোরগঞ্জ জেলা বাসীর জ্ঞাতার্থে শুক্রবার ২৬ জুলাই মসজিদের জুম্মার নামাজের প্রাক খুতবায় গুজব সম্পর্কে জনগনের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষে কুরআন ও হাদিসের আলোকে বয়ান করার জন্য অনুরোধ জানিয়েছেন কিশোরগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মোহাম্মদ ফারুক আহামেদ। তিনি জানান কিশোরগঞ্জ জেলার প্রত্যেক মসজিদের ইমামদেরকে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে এতদ্বিষয়ে চিঠি প্রেরণ করা হয়েছে। চিঠিতে শুক্রবারে জুম্মার নামাজের খুতবায় ইমামদেরকে গুজব বিষয়ে জনগণকে সতর্ক থাকার জন্য সানুনয় অনুরোধ জানানো হয়েছে।

তিনি আরও জানান ২৫ জুলাই থেকে ৩০ জুলাই সারাদেশে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ শুরু হয়েছে। “নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কিশোরগঞ্জ জেলার ইমামদেরকে জুম্মার নামাজের প্রাক খুতবায় ইসলামের দৃষ্টিতে পরিষ্কার পরিচ্ছন্নতা সমন্ধে আলোচনা করার জন্য অনুরোধ করা হয়েছে। সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের চারপাশে মশা বিস্তারের স্থান সমূহ, মজা পুকুর ও জলাশয়ে কচুরীপনা পরিস্কার রাখার লক্ষে মসজিদের ইমামদেরকেও একটি চিঠিও প্রদান করা হয়েছে বলে তিনি জানান।


আরও পড়ুন