খেলার খবর - জুলাই ২৫, ২০১৯

টাঙ্গাইলে নারী ফুটবল প্রশিক্ষণের উদ্বোধন

টাঙ্গাইল সদর উপজেলায় শুরু হলো অনূর্ধ্ব ১৬ নরী ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প। টাঙ্গাইল স্টেডিয়ামে বৃহস্পতিবার বিকেলে এই প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন করেন টাঙ্গাইল জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোশারফ হোসেন খান।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধিনে থাকা ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় প্রথমবারের মত নারী ফুটবল প্রশিক্ষণের আয়োজন করে টাঙ্গাইল জেলা ক্রীড়া অফিস। টাঙ্গাইল সংগ্রহশালার ২০ জন এবং টাঙ্গাইল সরকারি শিশু পরিবার (বালিকা) এর ২০ জন সহ মোট ৪০ জন বালিকা অংশ নিচ্ছে এই প্রশিক্ষণ কার্যক্রমে। কোচের দায়িত্বে থাকবেন মুন্নী মোনালিসা। প্রশিক্ষণের সার্বিক ব্যপস্থাপনায় রয়েছেন টাঙ্গাইল জেলা ক্রীড়া অফিসার আল-আমিন।

তিনি জানান, আগামী সেপ্টেম্বরে সারা দেশে শুরু হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব ১৭) এর দ্বিতীয় আসর। এই আয়েজনে বালকদের পাশাপাশি প্রথমবারের মত অংশ নিবে বালিকারাও। টুর্নামেন্টকে সামনে রেখে এই প্রশিক্ষণ আয়োজন হওয়ায় নিজেদের প্রস্তুত করার সুযোগ পাবে টাঙ্গাইল সদর উপজেলার মেয়েরা। আশাকরি টাঙ্গাইল জেলা দলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে তারা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা ফুটবল এ্যাসোশিয়েশনের ট্রেজারার ওমর ঘোষ ঝোটন, টাঙ্গাইল জেলা ক্রিকেট কোচ আরাফাত এবং ইলসাম, জেলা দলের ভলিবল কোচ বিপ্লব সহ প্রাক্তর খেলোয়াড়রা। ১০ দিন ব্যাপী এই প্রশিক্ষণ শেষ হবে ৪ আগস্ট।


আরও পড়ুন