খেলার খবর - জুলাই ২৭, ২০১৯

রিয়ালের জালে অ্যাতলেতিকোর ৭ গোল!

হোক না প্রীতি ম্যাচ, তাই বলে ৭ গোল হজম করলো রিয়াল মাদ্রিদ! প্রাক-মৌসুম প্রস্তুতিতে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে নগর প্রতিপক্ষ অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ৭-৩ গোলে হেরেছে জিনেদিন জিদানের দল। যেখানে ডিয়েগো কোস্তা একাই করেছেন ‍৪ গোল। মৌসুম শুরুর আগে প্রীতি ম্যাচের বাজে পারফরম্যান্স দুশ্চিন্তায় ফেলে দিয়েছে রিয়াল সমর্থকদের।

যুক্তরাষ্ট্রের মেটলাইফ স্টেডিয়ামে আক্ষরিক অর্থেই রিয়ালকে উড়িয়ে দিয়েছে অ্যাতলেতিকো। দাঁড়ানোর সুযোগই পায়নি তারা কোস্তা ঝড়ে। রিয়ালের গোলের খাতা খোলার আগেই অ্যাতলেতিকো লক্ষ্যভেদ করে ছয়বার। প্রতিযোগিতামূলক ম্যাচ না হলেও ‘মাদ্রিদ ডার্বি’তে উত্তেজনার কমতি ছিল না। গোল উৎসবের মধ্যে লাল কার্ডও দেখেছে দুই দল। ৬৫ মিনিটে ম্যাচের নায়ক কোস্তার সঙ্গে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় রিয়াল ডিফেন্ডার দানি কারভাহালকে।

অ্যাতলেতিকো ও কোস্তার গোল উৎসব শুরু ম্যাচ ঘড়ির প্রথম মিনিটে। মেটলাইফের দর্শকরা নড়েচড়ে বসার আগেই বল জালে জড়ান স্প্যানিশ স্ট্রাইকার। এরপর ২৮ ও ৪৫ মিনিটে আরও দুই গোল করে বিরতিতে যাওয়ার আগেই হ্যাটট্রিক পূরণ করেন কোস্তা। এরপর বিরতি থেকে ঘুরে এসে ৫১ মিনিটে করেন নিজের চতুর্থ গোল।

কোস্তা ঝড়ের মাঝে অষ্টম মিনিটে ম্যাচের দ্বিতীয় গোল করেছিলেন চলতি দলবদলে মাদ্রিদে আসা জোয়াও ফেলিক্স। ১৯ মিনিটে জাল খুঁজে পেয়েছিলেন আনহেল কোরেয়া।

৬-০ গোলে পিছিয়ে পড়া রিয়াল ৫৯ মিনিটে প্রথমবার গোল পায় নাচোর সৌজন্যে। কিন্তু ৭০ মিনিটে ভিতোলো জাল খুঁজে পেলে অ্যাতলেতিকো ব্যবধান বাড়ায় ৭-১ গোলের। পরের সময়ে ৮৫ মিনিটে পেনাল্টি থেকে করিম বেনজিমা ও ৮৯ মিনিটে জাভি এর্নান্দেস লক্ষ্যভেদ করলে হারের ব্যবধান কিছুটা কমায় রিয়াল।

এরপরও লজ্জার সাগরে ডুবতে হয়েছে জিদানের দলকে। প্রাক-মৌসুম প্রস্তুতিতে এখন পর্যন্ত জিততে পারেনি রিয়াল। বায়ার্ন মিউনিখের বিপক্ষে হার দিয়ে যুক্তরাষ্ট্র সফর শুরু করে আর্সেনালের বিপক্ষে ২-২ গোলের ড্রয়ের পর জয় পেয়েছে টাইব্রেকারে। এবার অ্যাতলেতিকোর বিপক্ষে বাজে হারে দুশ্চিন্তার মেঘ আরও জমাট বাঁধলো।   



আরও পড়ুন