muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জে ঘণ্টায় বাড়ছে ডেঙ্গু রোগী

কিশোরগঞ্জে উদ্বেগজনকভাবে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৭ জন। সে হিসেবে প্রতি ঘণ্টায় একজনেরও বেশি রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। এ নিয়ে কিশোরগঞ্জ শহরে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে।

চলতি মাসে জেলায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে মোট ১৩৯ জনে। তাঁদের মধ্যে ৯ জনকে গুরুতর অবস্থায় ঢাকায় স্থানান্তর করা হয়েছে। তবে আক্রান্তরা বেশিরভাগই ঢাকা থেকে এসেছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান জানান, কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ও বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমানে ৫৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন।

ঢাকার সঙ্গে কিশোরগঞ্জের দূরত্ব খুব বেশি না হওয়ায় ঢাকা থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে অনেক রোগী এখানে চিকিৎসা নিতে আসছেন বলে জানান তিনি। তবে স্থানীয় পর্যায়েও কিছু রোগী ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে বলে তথ্য আসছে।

তিনি দাবি করে বলেন, কিশোরগঞ্জ জেলায় ডেঙ্গু পরিস্থিতি এখনো বিপজ্জনক পর্যায়ে পৌঁছেনি। চিকিৎসার ক্ষেত্রেও কোনো সমস্যা হচ্ছে না। ডেঙ্গু বিষয়ে সচেতনতা বাড়াতে জেলার ১৩ উপজেলা স্বাস্থ্য প্রশাসককে প্রত্যন্ত গ্রাম পর্যায়ে লিফলেট বিতরণের পাশাপাশি মাইকিংয়ের নির্দেশ দেওয়া হয়েছে।

Tags: