দেশের খবর - আগস্ট ২, ২০১৯

তাহিরপুরে রাস্তার বেহাল অবস্থা

তাহিরপুর উপজেলার আনোয়ারপুর বাজারের ব্রীজের র্পূবদিকে ব্রীজ থেকে শুরু করে প্রায় ৭০ মিটার রাস্তার বেহাল অবস্থা । গত ১মাস আগে ভারী বৃষ্টিপাত আর পাহাড়ি ঢলে রাস্তাটি ভেঙ্গে ঠিক রাস্তার মধ্যে ডোবার মত দেখতে বড় বড় গর্ত হয় কয়েকটি। তাই সপ্তাহ ৫দিন যোগাযোগ ব্যবস্থা নৌকা দিয়ে করা হলে পানি কমে যাওয়ার সাথে সাথে অন্যরকম যাতায়াত করা শুর হল।

তাহিরপুর থেকে সুনামগঞ্জ যেতে হলে প্রথমে অটো অথবা সিএনজি দিয়ে যেতে হত আনোয়ারপুর,তারপর পায়ে হেটে ভাঙ্গা রাস্তা পার হয়ে অন্য সিএনজি দিয়ে যেতে হত এবং ব্যাবসায়ীদের মালামাল আনতেও দুটি গাড়ি বদলাতে হত এখন হয়। তাহিরপুর উপজেলা পর্যটন এলাকা হিসেবে পরিচিত প্রায় ৫বছর যাবৎ।

উপজেলার টাঙ্গুয়া,নীলদ্রী, বারেকে টিলা, ইত্যাদি পর্যটন এলাকায় গুরতে পর্যটকরা বিভিন্ন দেশ ও জেলার পর্যটকদের আস্তে হয় এই রাস্তা দিয়ে। প্রতিদিন দেখা যায় কেউ না কেউ ফেসবুকে ভাঙ্গনের চিত্র তুলে লেখালেখি করে বলে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। এ ভাবেই র্দীঘ ১মাস ধরে সরাসরি বাস, মাইক্রো বাস লেগুনা,সিএনজি না আসা অবধি ভোগতে হচ্ছে ও রাস্তা ঠিক না হওয়া পর্যন্ত ভোগতে হবে। এবং বর্তমান সময়ে রাস্তার পাশে ছোট ছোট ব্লক দিয়ে টেম্পরালি রাস্তা তৈরী করা হলেও ঝুকির্পূণ অবস্তায় যাতায়াত হয় শুধু সিএনজি ও মটরসাইকেল।


আরও পড়ুন