তাড়াইল - 2 weeks ago

তাড়াইলে ভেজাল বিরোধী অভিযানে চার ব্যবসায়ীকে জরিমানা

কিশোরগঞ্জের তাড়াইলে ভেজাল বিরোধী অভিযানে ৪ ব্যবসায়ীকে ২৩ হাজার টাকা জরিমানা আদায় করেছে জেলা জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর।

জানা যায়, শনিবার (৩ আগষ্ট) বেলা ১২:০০ টা থেকে ০২:৩০ টা পর্যন্ত উপজেলার সদর ইউনিয়নের সহিলাটি গ্রামে অভিযান চালিয়ে তানিয়া মসলা মিলের সত্বাধিকারী রোকন উদ্দিনকে বিল্ডিয়ে রং করার রেড অক্সাইড রং মিশিয়ে মরিচের গুঁড়া প্রক্রিয়াকরণের অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করেন জেলা জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতরের সহকারি পবিচালক ইব্রাহীম হোসেন।ভবিষ্যতে আর কখনো এই অপকর্ম করবে না বলে প্রতিশ্রুতি দিলে তানিয়া মসলা মিল চালানোর অনুমতি দেন ওই কর্মকর্তা।

এছাড়াও মেয়াদ উত্তীর্ণ খাদ্য ও পন্য বিক্রির অপরাধে উপজেলা সদর বাজারের মাদ্রাসা মার্কেটের বাদল তালুকদারকে ১ হাজার টাকা,বাদল ঘোষের মিষ্টির দোকান ও নারায়ন দেবের মিষ্টির দোকানে খালি প্যাকেটের ওজন ২৬০গ্রাম হওয়ার অপরাধে এবং তৈরিকৃত মিষ্টিতে তেলাপোকা পাওয়ায় ১ হাজার টাকা করে ২ হাজার টাকাসহ মোট ২৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা পুলিশের সহযোগিতায় অধিদপ্তরের সহকারী পরিচালক ইব্রাহীম হোসেন এর নেতৃত্ব পরিচালিত এই অভিযান পরিচালনা করা হয়। তাড়াইল উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক  আব্দুর রউফ তালুকদার উপস্থিত থেকে অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।ইব্রাহীম হোসেন জানান, জনস্বার্থে এই অভিযান চলমান থাকবে।


আরও পড়ুন