আইন আদালত - আগস্ট ৫, ২০১৯

ফরিদপুরে অপহরণ ও গণধর্ষণ মামলায় পাঁচ জনের যাবজ্জীবন কারাদণ্ড

ফরিদপুর প্রতিনিধি-ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার দুই কিশোরীকে অপহরণ ও গণধর্ষণ মামলায় ফরিদপুরের আদালত পাঁচ আসামীকে যাবতজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরো তিন বছরের সাজা দিয়েছেন।

সাজাপ্রাপ্তরা হলো, উজ্জ্বল খান (২৫), শুকুর আলী (২৬), মিরাজ শেখ (২৫), ইলিয়াস ব্যাপারী (২০) এবং শফি মোল্লা (২৫)। তাদের প্রত্যেকের বাড়ী চরভদ্রাসন উপজেলার সালেপুর গ্রামে।

রবিবার দুপুরের ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আলমাগীর কবীর এ রায় ঘোষনা করেন। রায় ঘোষনার সময় আসামিরা পালাতক ছিলো।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট স্বপন পাল মামলার নথির বরাত দিয়ে জানান, ২০১৬ সালের ১৪ এপ্রিল (পহেলা বৈশাখ) জেলার চরভদ্রাসন উপজেলার সালেপুর গ্রামে স্কুল পড়ুয়া দুই কিশোরীকে জোর করে ( বয়স ১৪ ও ১৫) আসামিরা অপহরণ করে মোটর সাইকেল যোগে নিয়ে যায়। পরে ওই কিশোরীদের পদ্মা চরের ভূট্টা ক্ষেতে নিয়ে গণধর্ষণ করে মোবাইলে তা ভিডিও করে।

এই ঘটনায় ১৪ বছর বয়সী কিশোরীর পিতা আয়নাল মুসল্লি বাদি হয়ে ১১ জুন ২০১৬ তারিখে চরভদ্রাসন থাকায় পাঁচ জনকে আসামি করে অপহরণ ও ধর্ষণ মামলা দায়ের করে।


আরও পড়ুন