দুই মাস নিষিদ্ধ ব্রাজিলের হেসুস

আন্তর্জাতিক ফুটবল থেকে দুই মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে ব্রাজিলিয়ান তারকা ফুটবলার গ্যাব্রিয়েল হেসুসকে। কোপা আমেরিকার ফাইনালে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ এবং অসদাচরণ করায় তাকে বড় শাস্তিই দিয়েছে দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন (কনমেবল)।

গত মাসে ঘরের মাঠে হওয়া কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। ফাইনাল ম্যাচে পেরুকে ৩-১ গোলে হারায় সেলেকাওরা। ম্যাচে ব্রাজিলের দ্বিতীয় গোলটি করেছিলেন হেসুস। পুরো ম্যাচেই খেলছিলেন দুর্দান্ত।

কিন্তু ম্যাচের ৭০ মিনিটের মাথায় দ্বিতীয় হলুদ কার্ডের ফলে লাল কার্ড দেখেন হেসুস। যে কারণে মাঠ ছাড়তে হয় তাকে। লাল কার্ড দেখে মাঠ ছাড়ার সময় ভিএআর বক্সে ধাক্কা দেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। যখন তার চোখে- মুখে স্পষ্ট দেখা মিলছিলো ক্ষোভের।

তবে শিরোপা জয়ের পর ভিএআরকে ধাক্কা দেওয়ার ঘটনায় ক্ষমা চেয়েছিলেন হেসুস। ম্যাচের পর তিনি বলেন, ‘আমি ওই ঘটনার জন্য ক্ষমা চাই। আমি সেটাকে এড়িয়ে যেতে পারতাম। আমাকে আরো অনেক বেশি পরিণত হতে হবে।’

তাৎক্ষণিকভাবে ক্ষমা চেয়েও শাস্তির হাত থেকে রেহাই পাননি তিনি। দুই মাসের নিষেধাজ্ঞার পাশাপাশি ৩০ হাজার ডলার জরিমানাও করা হয়েছে ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ডকে। আগামী সাত দিনের মধ্যে শাস্তির বিরুদ্ধে আপিল করতে পারবেন তিনি।

এ নিষেধাজ্ঞার ফলে সেপ্টেম্বরে কলম্বিয়া ও পেরুর বিপক্ষে ব্রাজিলের দুটি প্রীতি ম্যাচে খেলতে পারবেন না ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড।


আরও পড়ুন