তাড়াইল - আগস্ট ১৫, ২০১৯

তাড়াইল জাতীয় শোক দিবস পালিত

কিশোরগঞ্জের তাড়াইলে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

জানা যায়, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী মুক্তিযুদ্ধের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা ৫০ শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সকাল ১০টায় একটি শোকর‍্যালী উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.তানভীর হাসান, আবাসিক মেডিকেল অফিসার ডা.বদরুল হাসান, ডা.ফিরোজ মিয়া, ডা.জিনাত রায়হানা, ডা.মিথুন পাল, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুর রউফ তালুকদার,উপজেলা পরিবার কল্যান কর্মকর্তা আঞ্জুমান ইসলাম সহ স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সকাল ১১টা ৩০ মিনিটে স্বাস্থ্য কমপ্লেক্সেরসভাকক্ষে এক আলোচনা সভায় বক্তাগন জাতীর জনকের জীবনী ও আদর্শ নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং বক্তাগণ আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানষকন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় স্বাস্থ্যখাত এগিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর স্বাস্থ্যনীতির কারণে উন্নত বিশ্বে বাংলাদেশ এখন একটি রোল মডেল। ডা.তানভীর হাসানের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মাহমুদ,উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম,প্রেসক্লাব সভাপতি দেওয়ান ফারুক দাদ খান প্রমুখ।

বেলা ২টায় স্বাস্থ্য কমপ্লেক্সের জামে মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এর আগে সকাল ৮ টায় স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বরে সর্বসাধারণের জন্য উন্মুক্ত বিনামূল্যে ব্লাড গ্রুপিংয়ের উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মাহমুদ।সেবা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের সহযোগীতায় উক্ত ফ্রি ব্লাড গ্রুপিং বিকাল ৪টা পর্যস্ত বিরতিহীনভাবে চলে। সার্বিক অনুষ্ঠান তদারকি করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.তানভীর হাসান।


আরও পড়ুন