কিশোরগঞ্জের খবর - আগস্ট ১৫, ২০১৯

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগ চালু

কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের বহি:বিভাগের কার্যক্রম চালু হয়েছে। বৃহস্প্রতিবার সকালে আনুষ্ঠানিকভাবে এর শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: সারওয়ার মুর্শেদ চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ (বিপিএম বার), সিভিল সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাড. এম এ আফজল, যুগ্ন সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র পারভেজ মিয়া, সদর উপজেলার চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদির মিয়া, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. মোঃ আতাউর রহমানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা,কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হাসপাতাল সুত্রে জানা গেছে ছুটির দিন ব্যতিত প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত হাসপাতালের বহির্বিভাগের রোগি দেখা হবে। শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের মূল ফটকে এ সংক্রান্ত একটি ব্যানার টানানো হয়েছে। ব্যানারে কর্তৃপক্ষের বরাত দিয়ে ১৫ আগস্ট থেকে হাসপাতালের বহির্বিভাগের রোগি দেখার ঘোষণা দেয়া হয়েছে। মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের নামে তার নিজ এলাকা কিশোরগঞ্জ সদর উপজেলা যশোদলে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালটি প্রতিষ্ঠা করা হয়েছে।

৫০০ শয্যার এই মেডিকেল কলেজ হাসপাতালটিতে আধুনিক ও উন্নতমানের চিকিৎসার জন্য অবকাঠামোগত সব সুযোগ-সুবিধা থাকবে। ২০১২ সাল থেকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজে প্রথম বর্ষে এমবিবিএস ক্লাসে ছাত্রছাত্রী ভর্তি করা হয়। কিন্তু দীর্ঘদিনেও হাসপাতালটি চালু হয়নি।

এ রকম পরিস্থিতিতে সম্প্রতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা ও কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এর সভাপতিত্বে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজে একটি সভা অনুষ্ঠিত হয়। সেখানে মেডিকেল কলেজ হাসপাতালটি চালু করার ব্যাপারে আলোচনা করা হয়। তবে হাসপাতালটি পূর্ণাঙ্গভাবে চালুর আগে এবারের জাতীয় শোক দিবসে (১৫ আগস্ট) বহির্বিভাগ চালু হলো।


আরও পড়ুন