কুলিয়ারচর - আগস্ট ১৬, ২০১৯

কুলিয়ারচরে জাতীয় শোক দিবস পালিত

গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় জাতির স্মরণে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান পাশাপাশি পঁচাত্তরের ১৫ই আগস্টের শহীদদের স্মরণে কিশোরগঞ্জের কুলিয়ারচরে জাতীয় শোক দিবস- ২০১৯ যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫আগস্ট) সূর্য উদয়ের সাথে সাথে উপজেলার সকল সরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। 

সকাল ৯টার দিকে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, থানা প্রশাসন, আনসার ভিডিবি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও সংস্থা ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে  উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে বঙ্গবন্ধু ম্যুরালে পূষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র ইমতিয়াজ বিন মুছা জিসান ও উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজের নেতৃত্বে একটি শোক রেলী বের করে শহরের গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ করে। 

পরে বেলা ১০টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুর্শিদ উদ্দিন আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, মহিলা ভাইস চেয়ারম্যান সাঈদা খানম মুক্তা, থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই তালুকদার, জেলা পরিষদ সদস্য আলহাজ্ব মোঃ জিল্লুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আলহাজ্ব মোঃ এনামুল হক সহ সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, জনপ্রতিনি, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক ও সুশীলসমাজের নেতৃবৃন্দ। আলোচনা সভা পরিচালনা করেন উপজেলা ইউএনও অফিসের নাজির মোঃ রাফিউল হক।

দিবসটিতে বঙ্গবন্ধুর বিদেহী আত্মার শান্তি কামনায় বিভিন্ন মসজিদ ও উপাসনালয়ে দোয়া ও প্রার্থনাসহ কাঙালি ভোজের আয়োজন করা হয়েছে। অন্যদিকে উপজেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে দিনটিকে ঘিরে পৃথক পৃথক কাঙ্গালি ভোজের আয়োজন করেছে।


আরও পড়ুন