আবহাওয়া/ জলবায়ূ - আগস্ট ১৬, ২০১৯

তাপমাত্রা স্বাভাবিক, হতে পারে হালকা-মাঝারি বৃষ্টি

দেশের সাতটি অঞ্চল বাদে বাকিগুলোতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়েছিল বৃহস্পতিবার (১৫ আগস্ট)। তাপমাত্রাও ছিল স্বাভাবিক। সর্বোচ্চ তাপমাত্রা ছিল সৈয়দপুরে ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন গোপালগঞ্জে ছিল ২৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবারও (১৬ আগস্ট) সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

সকালে ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজমান। রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

অন্যদিকে সকাল থেকে ঢাকার আকাশ মেঘলা থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়তে থাকে রোদের তেজ। আবহাওয়া অধিদফতর হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের পূর্বাভাসও দিলেও দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বৃষ্টির দেখা মেলেনি রাজধানীতে।


আরও পড়ুন