Uncategorized - August 21, 2019

ইটনায় এলাকাবাসীর সেচ্ছাশ্রমে রাস্তা মেরামত

কিশোরগঞ্জের ইটনা উপজেলা সদরের বড়হাটি গ্রামের ব্যস্ততম রাস্তাটি দির্ঘদিন যাবত চলাচল অনুপযোগী থাকায় গ্রামবাসীর উদ্যেগে রাস্তাটি সেচ্ছাশ্রমে চলাচল উপযোগী করা হয়। গ্রামের এই রাস্তা দিয়ে প্রতিদিনই ঐতিহাসিক জমিদার বাড়ি, বড় মসজিদ (গায়েবি মসজিদ) সাতবিবির (চাদঁ বিবি) মাজার, একটি বিশাল দিঘী সহ কয়েকটি ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন করার জন্য দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটক ও গ্রামের স্কুল কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী যাতায়াত করে। একটু বৃষ্টি হলেই রাস্তাটি কর্দমাক্ত হয়ে চলাচল অনুপযোগী হয়ে যায়।

রাস্তাটিতে প্রায়ই রিক্সা, ভ্যান, অটো, মোটর সাইকেল দুর্ঘটনা ঘটে। এ বিষয়টি বিবেচনা করে এলাকাবাসী রাস্তা মেরামত ও পাকা করনের উদ্যেগ গ্রহন করে। মঙ্গলবার দুপুরে সরজমিন পরিদর্শনে দেখাযায় সাবেক মেম্বার মহরম আলী, হাজী মুক্তার হোসেন, মুক্তিযোদ্ধা মমিন মিয়া, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র হাফেজ রাসেল মিয়া, যুবক এরশাদ মিয়া, হেকিম মেস্তরী, অলি, সোহরাব হোসেন, রয়েল, ইছাজুল, তানভির, তানজিলসহ বিশজন যুবক নিজেরাই কোদাল নিয়ে কেউ মাটি কাটছেন, কেউ ইট সুরকি ভেঙ্গে ঢালাইয়ের মিশ্রন তৈরী করছেন, কেউ ঢালাইয়ের মিশ্রন মাথায় বহন করে রাস্তায় ঢালছেন, কেউ আবার ঢালাই কুনি দিয়ে সমান করছেন। সেখানে কথা হয় সাবেক মেম্বার মহরম আলীর সাথে।

তিনি জানান- এ রাস্তাটি দির্ঘদিন যাবত ক্ষতিগ্রস্ত থাকায় এলকাবাসীর সার্বিক সহযোগীতায় যুবকরা প্রায় ৪/৫ দিন যাবত সেচ্ছায় কাজ করে রাস্তাটি মেরামত করেছে।

এ দিকে এ বিষয়ে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা নাফিসা আক্তার এলাকাবাসীর উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, মাননীয় এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক স্যারের মাধ্যমে জানতে পেরেছি ইটনা জেটি ঘাট থেকে বড়হাটি মাদ্রাসা পর্যন্ত রাস্তাটি পাকা করন অনুমোদন হয়েছে আগামী অর্থ বছরে কাজটি সম্পন্ন হবে।


আরও পড়ুন