তাড়াইল - আগস্ট ২১, ২০১৯

ভয়াল ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে তাড়াইলে মোমবাতি প্রজ্জ্বলন

কিশোরগঞ্জের তাড়াইলে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্টিত হয়েছে।

জানা যায়, তাড়াইল উপজেলা ছাত্রলীগের  আয়োজনে উপজেলা বালুর মাঠ চত্বর এলাকায় স্বাধীনতা ভাষ্কর্যের সামনে মঙ্গলবার (২০ আগস্ট) দিবগত রাত ১২টা ১ মিনিটে ২১আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্টিত হয়।

উপজেলা ছাত্রলীগের কর্মী মোঃ হুমায়ুন কবিরের নেতৃত্বে তাড়াইল উপজেলা ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্টানে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সহ সভাপতি ফকরুল আলম মুক্তাসহ উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

মোমবাতি প্রজ্জ্বলন শেষে এক সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, ২০০৪ সালের ২১আগস্ট রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের শোভাযাত্রা-পূর্ব সমাবেশে দুর্বৃত্তদের গ্রেনেড হামলায় ঝরে গেছে ২৪টি জীবন।আহত হয় পাঁচ শতাধিক।ঐ দিন বিকাল বিকাল ৫টার দিকে বর্তমান প্রধানমন্ত্রী তৎকালীন বিরোধীদলীয় নেতা আওয়ামী লীগের সভানেত্রী গনতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা ২২ মিনিট ভাষণ দেওয়ার পর সন্ত্রাসবিরোধী মিছিল ঘোষণা দেওয়ার ঠিক আগমুহুর্তে শুরু হয় একের পর এক পৈশাচিক গ্রেনেড হামলা।মুহুর্তে মৃত্যুপুরীতে পরিণত হয় গোটা বঙ্গবন্ধু এভিনিউ।

ছাত্রলীগ কর্মীরা গ্রেনেড হামলার মুলহোতাদের দ্রুত বিচারের দাবী করেন এবং আহতদের সুস্থ্যতা কামনায় দোয়া করে মোনাজাত করা হয়।


আরও পড়ুন