হিমেলকে ডাকা হলো প্রাথমিক দলে

বিশ্বকাপ বাছাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের প্রাথমিক স্কোয়াডে ডাকা হয়েছে গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলকে। এর আগে ২৫ সদস্যের যে দল ঘোষণা করা হয়েছিল, সেখানে ছিলেন না আরামবাগ ক্রীড়া সংঘের এই গোলরক্ষক। যা নিয়ে সমালোচনাও হয়েছে খুব।

হিমেল ডাক পাওয়ায় প্রাথমিক স্কোয়াডের সদস্য সংখ্যা দাঁড়াল ২৬ জনে। প্রাথমিক স্কোয়াডে এখন- ৪ গোলরক্ষক, ৯ ডিফেন্ডার, ৮ মিডফিল্ডার ও ৫ ফরোয়ার্ড। ইংলিশ কোচ জেমি ডে’র অধীনে তাদের নিয়ে আবাসিক ক্যাম্প শুরু হবে শুক্রবার। এ মাসের শেষ দিকে ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণ করার কথা রয়েছে।

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের দ্বিতীয় পর্বে ‘ই’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে আফগানিস্তান, ভারত, ওমান ও বিশ্বকাপের স্বাগতিক কাতার। ১০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের মিশন শুরু করবে জেমি ডের দল। অ্যাওয়ে ম্যাচটি হবে তাজিকিস্তানের দুশানবেতে।

ম্যাচটি খেলতে বাংলাদেশ তাজিকিস্তানে যাবে একটু আগেভাগেই। ১ সেপ্টেম্বর দেশ ছাড়বে ফুটবলাররা। সেখানে মূল ম্যাচের আগে স্থানীয় দুটি দলের বিপক্ষে ৩ ও ৫ সেপ্টেম্বর প্রস্তুতি ম্যাচ খেলবে জেমি ডের শিষ্যরা।

বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে কাতারের বিপক্ষে ১০ অক্টোবর ঢাকায়, তৃতীয় ম্যাচ ভারতের বিপক্ষে ১৫ অক্টোবর কলকাতায়। চতুর্থ ম্যাচ ওমানের বিপক্ষে ১৪ নভেম্বর।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের হোম ম্যাচ আগামী বছর ২৬ মার্চ ঢাকায়। কাতারের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ ৩১ মার্চ, ভারতের বিপক্ষে হোম ম্যাচ ৪ জুন। আর ওমানের বিপক্ষে হোম ম্যাচ খেলবে ৯ জুন।


আরও পড়ুন