muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

শেখ হাসিনার ট্রেন বহরে হামলা, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু

পাবনার ঈশ্বরদীতে ১৯৯৪ সালে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলি ও বোমা হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল হাকিম (৬০) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

আজ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩২ নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত ১০ আগস্ট হৃদরোগে আক্রান্ত হয়ে রামেক হাসপাতালে ভর্তি হন তিনি। মৃত কয়েদি হাকিম পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার বাবুপাড়া গ্রামের মৃত মহসিন আলী সরদারের ছেলে। 

রামেক হাসপাতালের প্রিজন সেলের ইনচার্জ মুনসুর  রহমান জানান, রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনে হামলার ঘটনায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল হাকিম মারা গেছেন। হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি পাবনা থেকে রাজশাহীতে এসেছিলেন। রামেক হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ এএসআই রফিকুল ইসলামও তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, চলতি বছরের ৩ জুলাই পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ রুস্তম আলী ওই মামলায় ৯জনকে মৃত্যুদন্ড, ২৫জনকে যাবজ্জীবন কারাদন্ড এবং ১৩ জনকে দশ বছর করে কারাদন্ড প্রদান করেন।

Tags: