কুলিয়ারচরে তিন বাড়িতে হামলা, গুলি, ভাংচুর ও লুটপাট : আহত ৩

কিশোরগঞ্জের কুলিয়ারচরে জমির আইল কাটাকে কেন্দ্র করে তিন বাড়িতে হামলা, গুলি, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। হামলায় ৩ নারী আহত হয়েছে। শুক্রবার (২৩আগস্ট) দুপুরে উপজেলার জগতচর কলাকূপা গ্রামে এ হামলার ঘটনাটি ঘটে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার জগতচর কলাকূপা গ্রামের মৃত আব্দুল বারেক মিয়ার পুত্র জুয়েল মিয়া (৫০) ও মৃত- চান্দু মিয়ার পুত্র আরশ (৫০) দের সাথে একই গ্রামের মৃত নুরুজ্জামান মাষ্টারের ছেলে মোঃ মনিরুজ্জামান (২৮) এর জমির আইলকাটা নিয়ে বিরোধ চলছিল। ওই বিরোধ আপোস মিমাংসার লক্ষ্যে পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী শুক্রবার (২৩ আগস্ট) সকালে স্থানীয় রামদী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আলাল উদ্দিনের সভাপতিত্বে ওই গ্রামে একটি গ্রাম্য সালিশ অনুষ্ঠিত হয়। সালিশে দ’পক্ষের বিরোধ মিমাংসা না হওয়ায় পুনরায় আগামী শুক্রবার সালিশ বসার সিদ্ধান্ত হয়।

এতে ক্ষিপ্ত হয়ে দুপুরে সালিশানদের উপস্থিতিতে জুয়েল মিয়া ও আরশ মিয়া লোকজন নিয়ে মনিরুজ্জামানসহ প্রতিবেশী মুর্শিদ মিয়া (৬০) ও জনি মিয়া (২৮) এর বাড়িতে হামলা করে তাদের ৪টি বসত ঘর ভাংচুর ও লুটপাট করে। হামলার সময় আতংক ছড়িয়ে দেওয়ার জন্য হামলাকারীরা ৪ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। হামলায় মনিরুজ্জামানের বোন বেবী আক্তার (৩৫) সহ ফেরোজা (৬০) ও দেলোয়ারা (৪৫) আহত হয়।

এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় বেবী আক্তারকে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে হয়। সংবাদ পেয়ে কুলিয়ারচর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় সন্ধ্যায় মুর্শিদ মিয়া বাদী হয়ে কুলিয়ারচর থানায় একটি লিখিত অভিযোগ দায়ে করে।


আরও পড়ুন