শ্রীলঙ্কাকে ৭-১ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ। ভুটানকে ৫-২ গোলে উড়িয়ে আসর শুরু করেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। রবিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে ৭-১ গোলে। তবে প্রতিপক্ষকে ৭ গোলের মালা পড়িয়েও কিছুটা অতৃপ্তি বাংলাদেশ শিবিরে। আরো অনেক গোলের সুযোগ যে হাতছাড়া করেছে কিশোররা।

এদিন ভারতের পশ্চিমবঙ্গের কল্যাণী স্টেডিয়ামে বেলা সাড়ে ১২টা শুরু হওয়া ম্যাচে একচ্ছত্র দাপট ছিল বাংলাদেশের। দুই ম্যাচেই ১২ গোল করার নজির গড়ল মোস্তফা আনোয়ার পারভেজের শিষ্যরা। দুই ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে এখন লাল-সবুজের প্রতিনিধিরা।

এরপরও ম্যাচ শেষে বাংলাদেশ কোচ যখন কথা বলছিলেন, অতৃপ্তির কথাটা গোপন রাখতে পারলেন না। বললেন, ‘গত ম্যাচের চেয়ে আজকে খেলোয়াড়রা বেশি মার্জিনে জিতেছে। এটা দলের জন্য ইতিবাচক দিক। তবে অনেক সুযোগ তৈরি করেছে। সে অনুযায়ী আরো গেল করতে পারত। কিন্তু সেটা পারেনি। এই দিকটায় দুর্বলতা আছে। টিম যেহেতু জিতেছে অবশ্যই ভালো লাগছে।’

ম্যাচে একাই ৫ গোল করেছেন নওগাঁর কিশোর আল আমিন রহমান। বিকেএসপির এই ছাত্র নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে জানান, ‘পাঁচ গোল করে আমি অনেক খুশি। বাংলাদেশের জন্য যে আমি ভালো কিছু করতে পেরেছি, এটা আমার খুব ভালো লাগছে, যে দেশকে আমি এগিয়ে নিয়ে যেতে পেরেছি।’

পাঁচ দলের এই আসরে প্রথম পর্বে সবাই একে অপরের মুখোমুখি হবে একবার করে। রাউন্ড রবিন লিড পদ্ধতির প্রথম পর্ব শেষে পয়েন্ট টেবিলের সেরা দুই দল খেলবে ফাইনালে।

প্রতিযোগিতার ২০১৫ ও ২০১৮ সালে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। দুইবার চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব রয়েছে ভারতেরও।


আরও পড়ুন