muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

নেপালের কাছে হার, ফাইনালের পথ কঠিন কিশোরদের

জিতলেই ফাইনাল। এমন সমীকরণ নিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে মঙ্গলবার নেপালের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। বৃষ্টি বাধার ম্যাচটিতে বড় ব্যবধানে হেরে গেছেন লাল-সবুজের কিশোররা। যে হারে উল্টো ফাইনালের পথটা কঠিন হয়ে গেল মোস্তফা আনোয়ার পারভেজের শিষ্যদের।

ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কল্যাণী স্টেডিয়ামে এদিন ১-৪ গোলে হেরেছে বাংলাদেশ। ০-১ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করার পর দ্বিতীয়ার্ধে আরো তিন গোল হজম করে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। বিপরীতে দিতে পেরেছে মাত্র একটি।

পাঁচ দলের আসরে এক ম্যাচ হাতে থাকতেই ফাইনাল নিশ্চিত করে ফেলেছে ভারত। অন্যদিকে ৩টি করে ম্যাচ শেষে ২ জয় ও ১ হারে বাংলাদেশ ও নেপালের পয়েন্ট এখন সমান ৬ করে। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় বাংলাদেশ আছে দ্বিতীয় স্থানে, নেপাল তৃতীয় স্থানে।

বৃহস্পতিবার নিজেদের শেষ ম্যাচ বাংলাদেশকে খেলতে হবে শক্তিশালী ভারতের বিপক্ষে। আর নেপাল খেলবে দুর্বল ভুটানের বিপক্ষে। যারা তিন ম্যাচে হেরেছে সব কটিতে। এখন যা সমীকরণ, তাতে বাংলাদেশকে শুধু ভারতকে হারালেই চলছে না, অন্যদের দিকেও তাকিয়ে থাকতে হচ্ছে।

বাংলাদেশ যদি ভারতকে হারায়, নেপালও যদি নিজেদের ম্যাচে জিতে তখন গোল গড়ে বা অন্যান্য হিসেব আসবে। দুই দলই ড্র বা হেরে গেলে একই রমক হিসাব। আর ভারতের সঙ্গে বাংলাদেশ ড্র করলে, নেপাল নিজেদের ম্যাচে জিতে গেলে ফাইনালে চলে যাবে নেপাল। বাংলাদেশ হেরে গেলে, ড্র করলেই চলবে নেপালের।

প্রথমার্ধের ইনজুরি সময়ে গোল হজম করে পিছিয়ে পড়ে বাংলাদেশ। গোল করেন কৃশান যাদব। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। বিরতির পর ৫২ মিনিটে নেপালের পক্ষে ব্যবধানে দ্বিগুণ করেন সুগান জিমি। ৭৯ মিনিটে ব্যবধান কমান আগের ম্যাচে একাই ৫ গোল করা আল আমিন রহমান।

তবে এরপর কল্যাণী স্টেডিয়ামে ছিল প্রবল বৃষ্টি। নেপালের ফুটবলারদের গতির সঙ্গে শুরু থেকেই পেরে উঠছিল না বাংলাদেশের কিশোররা। একদিকে টার্ফের মাঠ, সঙ্গে বৃষ্টি বাগড়া দিলে ম্যাচে ফেরা হয়নি বাংলাদেশের।

৮৪ ও ৮৮ মিনিটে আরো দুই গোল হজম করে ৪-১ বড় পরাজয় নিশ্চিত হয় বাংলাদেশের।

Tags: