কুলিয়ারচর - আগস্ট ২৯, ২০১৯

কুলিয়ারচরে শিক্ষা বৃত্তি প্রদানে সংবাদ সম্মেলন

কিশোরগঞ্জের কুলিয়ারচরে উপজেলা পরিষদ বাজেটের শিক্ষা বৃত্তি প্রদান খাতের অর্থায়নে কুলিয়ারচরের কৃতি সন্তান স্বর্গীয় মহারাজ ত্রৈলোক্য নাথ চক্রবর্তীর স্মরণে শিক্ষা বৃত্তি প্রদানে সংবাদ সম্মেলন করেছেন শিক্ষা বৃত্তি প্রদান কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ।

বৃহস্পতি বার (২৯ আগষ্ট) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার কার্র্যালয়ে অনুষ্টিত সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ বলেন, ২০১৮-২০১৯ অর্থ বছরের উপজেলা পরিষদ বাজেটের শিক্ষা বৃত্তি প্রদান খাতের অর্থায়নে এই প্রথম শুরু হতে যাচ্ছে প্রাথমিক পর্যায়ে ৪র্থ শ্রেণী, মাধ্যমিক পর্যায়ে ৭ম ও ৯ম শ্রেণী এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ে একাদশ শ্রেণীর দরিদ্র অসহায় ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রধান কার্যক্রম ।

সরকারী নিয়ম অনুযায়ী দরিদ্র অসচ্ছ ও মেধাবী শিক্ষার্থীদের মধ্য থেকে পরীক্ষার মাধ্যমে পৌরসভা ও ইউনিয়ন ভিত্তিক জনসংখ্যা হারের অনুপাতে কৃতি শিক্ষার্থী নির্বাচন করে তাদের মাঝে আর্থিক সহায়তার মাধ্যমে এই বৃত্তি প্রদান করা হবে। এদের মধ্যে প্রাথমিক পর্যায়ে ৪র্থ শ্রেণীর কৃতি শিক্ষার্থীদের জন্য ১ হাজার ৫ শ টাকা, মাধ্যমিক পর্যায়ে সপ্তম শ্রেণীর কৃতি শিক্ষার্থীদের জন্য ২ হাজার ৫ শ টাকা ও নবম শ্রেণীর কৃতি শিক্ষার্থীদের জন্য ৩ হাজার টাকা এবং মাধ্যমিক পর্যায়ে একাদশ শ্রেণীর কৃতি শিক্ষার্থীদের জন্য ৩ হাজার টাকা করে বছরে এককালীন শিক্ষা বৃত্তি প্রদান করা হবে। পৌরসভা ও উপজেলার ৬টি ইউনিয়ন থেকে এ পর্যন্ত প্রায় ৫ শত জন শিক্ষার্থী শিক্ষা বৃত্তি পাওয়ার পরীক্ষায় অংশগ্রহনের জন্য আবেদন করেছে। শুক্রবার (৩০ আগস্ট) সকাল ১০ ঘটিকার সময় কুলিয়ারচর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে এ পরীক্ষা শুরু হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, পৌর কাউন্সিলর মোজাম্মেল হক, গোবরিয়া আব্দুল্লাপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্বাস উদ্দিন, সাংবাদিক মোঃ রফিক উদ্দিন, মুহাম্মদ কাইসার হামিদ, মোঃ নাঈমুজ্জামান নাঈম ও ফারজানা আক্তার প্রমূখ।


আরও পড়ুন