ভৈরব - আগস্ট ৩১, ২০১৯

রাস্তা তো নয়, এ যেন মরণ ফাঁদ

কিশোরগঞ্জের ভৈরবে কালিকাপ্রসাদ ইউনিয়নের আদর্শপাড়া গ্রামের ১০ থেকে ১২ হাজার মানুষের একমাত্র রাস্তা চলাচলের জন্য মরণ ফাঁদে পরিণত হয়েছে। বিশেষ করে সরকার বাড়ি হতে জামালপুরে মেইন রাস্তা পর্যন্ত রাস্তাটির পাকা স্তর উঠে দুপাশে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।

ফলে ওই রাস্তাটি দিয়ে ভ্যান রিকশাসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ওই রাস্তা দিয়ে চলাচলকারী লোকজনের ভোগান্তির শেষ নেই। অসুস্থ রোগীকে হাসপাতালে আনতে ভ্যান ও রিকশাও খুঁজে পাওয়া যায় না। এ রাস্তার দিয়ে স্কুল, কলেজ, মাদ্রসার শিক্ষার্থীসহ গ্রামের মানুষজনের প্রতিনিয়ত চলাচলে অসুবিধা হচ্ছে। মেরামতের অভাবে দীর্ঘদিন যাবত দুর্ভোগ পোহাতে হচ্ছে পথচারীদের।

মনে হচ্ছে দেখার কেউ নেই। বর্ষা-বৃষ্টির কাদা-পানি আর ভাঙ্গাচোরার কারণে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। এ নিয়ে গ্রামের মানুষের ক্ষোভের শেষ নেই। কালিকাপ্রসাদ ইউনিয়নের অন্য অন্য গ্রামের উন্নয়ের ছুওয়া লাগলেও এই গ্রামের অধিকাংশ রাস্তাই চলাচল অযোগ্য।

অনেক দিন যাবত রাস্তা সংস্কারের কোন উদ্যোগ নেই সড়ক ও জনপথ বিভাগের।রাস্তার নির্মাণে বিষয়ের জনতে চাইলে কালিকাপ্রসাদ ইউনিয়ের চেয়ারম্যান মোঃ ফারুক মিয়া মুক্তিযোদ্ধার কন্ঠকে বলেন, রাস্তার নির্মাণ কাজে টেন্ডার হয়েছে যত দ্রুত সমম্ভ রাস্তা কাজ করা হবে।

গ্রামের এক মাথা থেকে অন্য মাথায় যাওয়ার জন্য যাতায়াতের একমাত্র রাস্তাটি দ্রুত সংস্কারের দাবি এলাকাবাসীর।


আরও পড়ুন