পেসারহীন একাদশ নিয়ে খেলছে বাংলাদেশ!

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে টসে হেরে প্রথমে বোলিংয়ে নেমেছে বাংলাদেশ দল। কিন্তু স্বাগতিকদের একাদশে বিস্মিত অনেকে। একাদশে রাখা হয়নি কোনো বিশেষজ্ঞ পেসার!

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের পেসাররা তেমন সাফল্যের পরিচয় দিতে পারেননি। তাছাড়া জহুর আহমেদের উইকেট করা হয়েছে স্পিন বান্ধব। সেই ভাবনা থেকে আফগানদের বিপক্ষে স্বাগতিকদের বোলিং অ্যাটাক সাজানো হয়েছে পুরো স্পিন অ্যাকাকে। অভিজ্ঞ পেসার হিসেবে দল থাকা তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী কাউকেই নেওয়া হয়নি। পেস বোলিংয়ের ভূমিকায় দেখা যেতে পারে ওপেনার সৌম্য সরকারকে।

একাদশে অধিনায়ক সাকিব আল হাসানসহ বিশেষজ্ঞ স্পিনার চারজন। পাশাপাশি স্পিন করার মতো আছেন মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন ও মুমিনুল হক। গত নভেম্বরে দেশের মাটিতে বাংলাদেশের সবশেষ টেস্টেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্পেশালিস্ট পেসার ছাড়া খেলেছিল বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন,  মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।


আরও পড়ুন