ফেসবুকে এসপি সেজে প্রতারণা, ববি শিক্ষার্থী ধরা

কিশোরগঞ্জের পুলিশ সুপারের নামে ফেইসবুক আইডি খুলে প্রতারণার দায়ে আব্দুল হান্নান (২০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার বরগুনার আমতলীর বকুলনেছা সরকারি মহিলা কলেজ রোড থেকে তাকে আটক করা হয়।

আব্দুল হান্নান বরগুনা জেলার আমতলী উপজেলার তক্তাবুনিয়া গ্রামের নাসির প্যাধার ছেলে। সে বরিশাল বিশ্ববিদ্যালয় পড়ুয়া অর্নাস বাংলা ১ম বর্ষের ছাত্র।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার (এসপি) মাশরুকুর রহমান খালেদ এ কথা জানান।

তিনি বলেন, গ্রেফতারকৃত হান্নান দীর্ঘদিন ধরে পুলিশ সুপারের আইডি থেকে ছবি ডাউনলোড করে একই রকম আরেকটি ফেসবুক আইডি খুলে চালিয়ে আসছিল। ওই আইডি থেকে এসপি সেজে ধনী ব্যক্তি ও নারীদের সাথে প্রতারণা করে আর্থিক সুবিধাও আদায় করছিল সে।

এ ব্যাপারে গত ৩ সেপ্টেম্বর কিশোরগঞ্জ সদর মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়। গতকাল শুক্রবার তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে আদালতের বিচারক কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আশিকুর রহমান তার আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) নাজমুল ইসলাম, অতিরিক্ত পুলিম সুপার (অপরাধ) মো. মিজানুর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও পড়ুন