চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সহযোগিতা চান পাথরঘাটার মুক্তিযোদ্ধা সত্তার

মহাখালী বক্ষব্যাধি হাসপাতাল সহ দেশের বিভিন্ন স্থানে চিকিৎসা সেবা নিয়েও রোগ নির্ণয় করতে না পারায় হতাশায় ভেঙে পড়ে প্রধানমন্ত্রীর সহযোগিতায় উন্নত চিকিৎসার জন্য অনুরোধ করেছেন বরগুনা পাথরঘাটা উপজেলার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুল সত্তার। তিনি উপজেলার এ মৃত মফিজ উদ্দিন হাওলাদারের ছেলে।

তিনি মুক্তিযুদ্ধ চলাকালীন ৩ নম্বর সেক্টরে মেজর জেনারেল শফিউল্লাহ নেতৃত্বে মুক্তিযোদ্ধে অংশগ্রহণ করেন। যার মুক্তি নং- ০৬০৬০৫০০৭৩ ভারত ভলিয়ম নং- ১৮১১৯ বাংলাদেশ সরকার গ্রেজেট নং- ১০৪০।

এই বীর মুক্তিযোদ্ধা বর্তমানে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। সেখানে তার খোঁজ খবর নিতে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভিন গিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে সুচিকিৎসার জন্য নির্দেশ দেন।

তখন চিকিৎসক নিতাই চন্দ্র জানান, অজ্ঞাত রোগে ভুগতেছেন মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার। প্রসাবের সাথে অতিরিক্ত রক্ত যাওয়ার কারণে তার শরীর এখন রক্তশূন্যতায় ভুগতেছে। তাকে অতিশীঘ্রই উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যাওয়া দরকার।

পাথরঘাটা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীন জানান, তিনি নিজ উদ্যোগে তাকে পাথরঘাটা উপস্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসার জন্য ভর্তি করিয়েছেন। মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার অর্থাভাবে উন্নত চিকিৎসা নিতে পারছে না।

তিনি আরো জানান মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার পাকিস্তান আমলে ইপিআর এ সংযুক্ত ছিল যা বর্তমানে বিজিবি নামকরণ করা হয়েছে। কিন্তু তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করলে পাকিস্তান সরকার তাকে চাকরি থেকে অব্যাহতি করে দেয়। যার ই/পি/আর নং-১৪৫৭৪।

পাথরঘাটা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ও জেলা পরিষদের সদস্য এমএ খালেক জানান মুক্তিযুদ্ধ চলাকালে তিনি বাংলাদেশের পক্ষে ৩ নম্বর সেক্টরে যুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি গুরুতর অসুস্থ তার উন্নত চিকিৎসা দরকার।


আরও পড়ুন