muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

বিএনপি আওয়ামী লীগের উন্নয়ন চোখে দেখে না : হানিফ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি আওয়ামী লীগের উন্নয়ন চোখে দেখে না। মিথ্যাচারে বিএনপির কোনো তুলনা হয় না। এ দলটির জন্মই হয়েছিল অবৈধভাবে।

বৃহস্পতিবার ফেনী শহরের মিজান ময়দানে ফেনী সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপির শাসনামলে বাংলাদেশ দুর্নীতিতে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। তারা তিন হাজার মেগাওয়াট বিদ্যুৎ রেখে গেছে। আর আওয়ামী লীগ আমলে ১০ বছরে বিদ্যুতের উৎপাদন বেড়েছে ২১ হাজার মেগাওয়াট। তাদের সময় খাদ্য ঘাটতি ছিল ৪০ লাখ মেট্রিক টন, আর এখন খাদ্য ঘাটতি মিটিয়ে ২০ লাখ টন খাদ্য উদ্বৃত্ত থাকে। রিজার্ভ ছিল ৫ বিলিয়ন ডলারের নিচে, বর্তমানে রিজার্ভ আছে ৩৬ বিলিয়ন ডলারের ওপরে, রপ্তানি ছিল ৬ বিলিয়ন ডলারের নিচে বর্তমানে ৩৯ বিলিয়নেরও বেশি। রাস্তা-ঘাট, ব্রিজ, কালভার্টসহ দেশের অভাবনীয় উন্নয়ন হয়েছে। পদ্মাসেতু আজ দৃশ্যমান।

প্রধান অতিথির বক্তব্যে হানিফ বলেন, বঙ্গবন্ধুর খুনী খায়রুজ্জামানের স্ত্রীকে রংপুর-৬ আসনে মনোনয়ন দিয়ে বিএনপি আবারও প্রমাণ করলেন বঙ্গবন্ধুর খুনের চক্রান্তের সাথে তাদের সম্পৃক্ততা রয়েছে।

তিনি বলেন, বিএনপির মুখে গণতন্ত্রের কথা মানায় না। তাদের সময়ে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা চালানো হয়েছে। সাবেক অর্থমন্ত্রী শাহ এম এস কিবরিয়াসহ আওয়ামী লীগের ২৬ নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। দুর্নীতির কারণে খালেদা জিয়া আজ কারাগারে। দুর্নীতির এসব মামলা আওয়ামী লীগ করেনি। মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার। আর ওই সরকারের আইন উপদেষ্টা ছিলেন বিএনপিরই পেয়ারের লোক ব্যারিস্টার মঈনুল হোসেন।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ফেনী-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক সাইফুদ্দিন আহমেদ নাসির, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আক্রামুজ্জামান, মাস্টার আলী হায়দার, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী। সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম।

এদিকে সম্মেলন শেষে প্রধান অতিথি মাহবুব উল আলম হানিফ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে করিম উল্যাহ ও সাধারণ সম্পাদক পদে শুসেন চন্দ্র শীল এবং ফেনী পৌরসভা আওয়ামী লীগের সভাপতি পদে আয়নুল কবির শামীম ও সাধারণ সম্পাদক পদে নজরুল ইসলাম স্বপন মিয়াজীর নাম ঘোষণা করেন। এছাড়া আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ প্রদান করেন।

Tags: