muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

২২২টি মিয়ানমারের সিমসহ তিন রোহিঙ্গা আটক

কক্সবাজারের টেকনাফ স্থলবন্দর দিয়ে পাচারকালে মিয়ানমারের ২২২টি সিমসহ তিন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে টেকনাফ স্থলবন্দরের প্রধান গেইটে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আনসার বাহিনীর সহযোগিতায় পুলিশ তাদের আটক করে।

আটককৃতরা হলেন- ট্রলারের মাঝি মিয়ানমার মংডু বিচিডিল এলাকার নুরুল আলমের ছেলে নুর হাসান (২২), টেকনাফের নয়াপাড়া মুচনী রোহিঙ্গা শিবিরের হোসনের ছেলে সলিম (২৬) ও উখিয়া জামতলী রোহিঙ্গা শিবিরের মেহের শরীফের ছেলে রবি আলম (২২)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, টেকনাফ স্থলবন্দরে মিয়ানমারে থেকে আসা ট্রলারে রোহিঙ্গাদের ব্যবহারের জন্য সিমগুলো আনা হয়েছিল। এরই সূত্রধরে মঙ্গলবার ট্রলারের মাঝিসহ তিন রোহিঙ্গা সিম নিয়ে যাওয়ার পথে বন্দরের নিরাপত্তাকর্মীরা আটকে দেয়। পরে এসআই সাব্বিরের নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে পৌঁছে ওই তিন জনকে আটক করে। এ সময় তল্লাশি চালিয়ে ২২২টি মিয়ানমারেরর এমপিটি নামে সিম উদ্ধার করা হয়।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাস বলেন, মিয়ানমার থেকে নিয়ে আসা সিমসহ তিন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

টেকনাফ স্থলবন্দরের ব্যবস্থাপক জসীম উদ্দীন বলেন, বন্দর দিয়ে পাচারকালে মিয়ানমারের সিমসহ তিন জনকে আটক করে পুলিশের কাছে সোর্পদ করা হয়েছে।

Tags: