খেলার খবর - সেপ্টেম্বর ১৯, ২০১৯

রিয়ালকে ৩-০ গোলে উড়িয়ে দিল পিএসজি

আগে থেকেই দলে ছিলেন না আক্রমণভাগের তিন গুরুত্বপূর্ণ খেলোয়াড় নেইমার, কিলিয়ান এমবাপে ও এদিনসন কাভানি। কিন্তু তাদের অভাব টের পেতে দিলেন না আনহেল ডি মারিয়া। তার জোড়া গোলে রিয়াল মাদ্রিদকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নস লিগে শুভ সূচনা করেছে পিএসজি।

প্রতিযোগিতাটির ‘এ’ গ্রুপের ম্যাচটিতে বুধবার রাতে নিজেদের মাঠে রিয়ালকে ৩-০ গোলে হারিয়েছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। প্রথমার্ধেই দুই গোল করে দলের জয়ের পথ তৈরি করেন ডি মারিয়া। যোগ করা সময়ে অতিথিদের কফিনে শেষ পেরেক ঠোকেন তমা মুনিয়ে।

গোলের অনেক সুযোগ পেয়েছিল রিয়াল। কিন্তু একটি শটও লক্ষ্যে রাখতে পারেননি তারা। জিনেদিন জিদানের দল শুরুর দিকে আক্রমণে গেলেও সাফল্যের দেখা পায়নি।

ম্যাচের চতুর্দশ মিনিটেই পিএসজিকে এগিয়ে নেন ডি মারিয়া। হুয়ান বের্নাতের পাস ডি-বক্সে পেয়ে কোনাকুনি শটে জাল খোঁজে নেন আর্জেন্টাইন এই উইঙ্গার। ৩৩তম মিনিটেই তার নৈপুণ্যে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিক দল। ডি বক্সের বাইরে থেকে করা তার গোলটিতে এবার অবদান রাখেন ইদ্রিসা গেয়ি।

৭৮তম মিনিটে গোলের একটি সুযোগ পেয়েও ব্যবধান কমাতে পারেনি রিয়াল। সতীর্থের ক্রস ছোট ডি-বক্সের বাইরে পেয়েও হেড লক্ষ্যে রাখতে পারেননি দলটির স্ট্রাইকার করিম বেনজেমা।

যোগ করা সময়ে আরও একটি গোল খেয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে রিয়াল। পাল্টা আক্রমণে ডি-বক্সে বের্নাতের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে জালে বল জড়ান পিএসজির বেলজিয়ান ডিফেন্ডার তমা মুনিয়ে।

২০১৭-১৮ মৌসুমে প্রতিযোগিতাটির হ্যাটট্রিক শিরোপা জয়ের পথে শেষ ষোলোয় পিএসজিকে দুই লেগেই হারিয়েছিল রিয়াল। এবার বিশাল জয়ে মধুর প্রতিশোধ নিল প্যারিসের ক্লাবটি।

একই রাতে ‘বি’ গ্রুপে শুভ সূচনা করেছে বায়ার্ন মিউনিখ। সার্বিয়ান ক্লাব রেডস্টার বেলগ্রেডকে ৩-০ গোলে হারিয়েছে তারা।

২-২ গোলে ড্র হয়েছে ‘ডি’ গ্রুপের আতলেতিকো মাদ্রিদ ও জুভেন্টাস মধ্যকার লড়াইটি।


আরও পড়ুন