বিনোদন - September 22, 2019

রানু এখন ইংরেজিতে কথা বলেন!

সুর দিয়ে জীবন বদলে ফেরা সেই রানু মণ্ডলের জীবন-যাপনের ধরন দিনকে দিন পাল্টে যাচ্ছে। অন্য তারকাদের মতো তিনি এখন বাংলার সঙ্গে হিন্দি-ইংরেজি মিশিয়ে কথা বলার চেষ্টা করেন। 

রানুর নতুন একটি ভিডিও এসেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সেখানে দেখা গেছে, তিনি বাংলা সম্পূর্ণ এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন। এক পর্যায়ে ভিডিও ধারণকারী বলেন, ‘বাংলায় বলুন।’

রানু দিনকয়েক আগে নিজের ছোটবেলার স্কুলে গিয়েছিলেন। সেখানেই এভাবে কথা বলতে গিয়ে কিছুটা তালগোল পাকিয়ে ফেলেন।

কেমন লাগছে, এই প্রশ্নে উত্তর দিতে গিয়ে প্রথমে ইংরেজিতে শুরু করেন রানু। ‘Very nice’ বলার পরই হোঁচট খান। এরপর হিন্দির দিকে যাওয়ার চেষ্টা করেন। তাতেও উত্তর সম্পূর্ণ করতে পারেননি।

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের শিয়ালদহ থেকে ৮০ কিলোমিটার দূরে নদীয়ার রানাঘাট স্টেশনে ভিক্ষা করতেন এই রানু মণ্ডল। ভিক্ষাবৃত্তিতে তার প্রধান হাতিয়ার ছিল গান। অতীন্দ্র চক্রবর্তী নামের এক যুবক তার গান শুনে কিছু একটা করার তাগিদ অনুভব করেন।

প্রথমে তিনি রানুর গান রেকর্ড করেন। নিজের ফেইসবুক অ্যাকাউন্ট থেকে বন্ধুদের সঙ্গে ভিডিওটি শেয়ার করেন অতীন্দ্র। একজন ভিক্ষুকের এমন সুরেলা কণ্ঠ সাড়া ফেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে। মুহূর্তেই ভাইরাল হয়ে যায় গানটি। আর এই ভাইরাল গানেই রাতারাতি জীবন বদলে গেছে রানুর।

জীবন বদলে যাওয়ার পর রানুর কিছু মন্তব্য নেট দুনিয়ায় সমালোচনার ঝড় তোলে। যে ভিক্ষুকদের সঙ্গে তিনি থাকতেন, তাদের নিয়ে নেতিবাচক কথা বলেন।

রানুর এমন আচরণে অনেকে ক্ষুব্ধ হলেও কেউ কেউ ভিন্ন দিকটা সামনে আনছেন। বলা হচ্ছে, রানু আসলে অন্য দশজনের মতো মানসিকভাবে শতভাগ সুস্থ নন। আবার অসুস্থ সেটিও বলা যাবে না। সব মিলিয়ে কিছুটা হলেও ব্যতিক্রমী আচরণ তার ভেতর আছে।


আরও পড়ুন